শনিবার ২৫ ফেব্রুয়ারী ২০১৭


সিংগাইরে স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদ-


আমাদের অর্থনীতি :
11.01.2017

আবুল বাসার আব্বাসী, মানিকগঞ্জ : মানিকগঞ্জের সিংগাইরে স্ত্রী মমতাজ বেগমকে হত্যার দায়ে স্বামী আলমগীর হোসেনকে মৃত্যুদ- এবং ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। গতকাল মঙ্গলবার দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মিজানুর রহমান খান জনাকীর্ণ আদালতে আসামির অনুপস্থিতিতে এই রায় প্রদান করেন।

আদালত সূত্রে জানা গেছে, ২০০৭ সালের ১৪ এপ্রিল মানিকগঞ্জের সিংগাইর উপজেলার নাজিরপুর গ্রামে দাম্পত্য কলহে মমতাজ বেগমকে শ্বাসরোধে হত্যার পর লাশ গোয়ালঘরে বেঁধে রাখে স্বামী আলমগীর। পরের দিন মমতাজের মা আনেছা বেগম বাদী হয়ে আলমগীরকে একমাত্র আাসামি করে সিংগাইর থানায় হত্যা মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর ওইদিনই পুলিশ আসামি আলমগীরকে গ্রেফতার করে। মামলার তদন্তকারী কর্মকর্তা সিংগাইর থানার সাব ইন্সপেক্টর শাহ আলাল মুনসী ওই বছরের ২৩ জুলাই অভিযোগপত্র দাখিল করেন। মামলায় আদালত ২০ জনের সাক্ষ্য গ্রহণ করে।

গত ২০১৪ সালের ২৭ জানুয়ারি উচ্চ আদালতে আসামির জামিনের আদেশ হলে তিনি ১৬ ফেব্রুয়ারি ছয় মাসের অন্তর্বর্তীকালীন জামিন পান। এরপর সর্বশেষ ২৩ জুলাই আদালতে হাজিরা দেন। এরপর থেকে আসামি আলমগীর পালিয়ে থাকেন। মৃত্যুদ-প্রাপ্ত পলাতক আসামি আলমগীর হোসেনের বাড়ির রাজশাহী জেলার বাঘা উপজেলার কালিদাসপুর গ্রামে।

মামলায় বাদী পক্ষে এডভোকেট আবদুস সালাম-পিপি ও আসামী পক্ষে মাধব সাহা ও আতাউর রহমান শুনানী করেন। সম্পাদনা: তারেক