শনিবার ২২ জুলাই ২০১৭


সরকার গণতন্ত্রকে বাক্সে বন্দী করছে : খন্দকার মোশাররফ


আমাদের অর্থনীতি :
11.01.2017

 

কিরণ সেখ: আওয়ামী লীগ সরকার ১/১১-র সরকারের মতো গণতন্ত্রকে বাক্সে বন্দী করেছে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। গতকাল জাতীয় প্রেসক্লাবে স্বাধীনতা ফোরাম আয়োজিত এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

‘১/১১-র ষড়যন্ত্র এবং বর্তমান প্রেক্ষাপট’ শীর্ষক এ সভায় তিনি বলেন, ১/১১-র সরকার ১১ জানুয়ারি গণতন্ত্রকে বাক্স বন্দী করেছিল, আর আওয়ামী লীগ ৫ জানুয়ারি করেছে। এ কারণেই তারা ৫ জানুয়ারিতে বিএনপিকে সমাবেশ করতে দিতে ভয় পায়। খন্দকার মোশাররফ হোসেন বলেন, বাংলাদেশকে ধ্বংস ও বিরাজনীতিকরণে মঈন-ফখরুদ্দিন আন্তর্জাতিক ষড়যন্ত্রের মাধ্যমে ক্ষমতা দখল করেছিলেন। আর সেই সমর্থন নিয়ে আওয়ামী লীগ ক্ষমতায় এসেছে। ওই একই প্রক্রিয়ায় আওয়ামী লীগ এখন বাংলাদেশকে বিরাজনীতিকরণ করতে চাচ্ছে। দেশের গণতন্ত্র ও জনগণের ভোটাধিকার আওয়ামী লীগ সরকারের বাক্সে বন্দী বলেও মন্তব্য করেন তিনি।

তিনি বলেন, ১/১১-র সরকার যদি সঠিক হয় এবং তারা যদি ভালো কাজ করতে ক্ষমতায় আসে, তাহলে তারা এখন কোথায়? কেন মঈন-ফখরুদ্দিন বিদেশে পালিয়ে রয়েছেন। কারণ তারা বাংলাদেশকে ধ্বংস ও বিরাজনীতিকরণ করতে ক্ষমতায় এসেছিল। সেই একই কাজ এখন আওয়ামী লীগ করছে।

১/১১-র সরকার দেশকে বিরাজনীতিকরণ ও দুই নেত্রীকে মাইনাসের নামে এক নেত্রী ‘খালেদা জিয়া’ মাইনাস করতে চেয়েছিল বলে অভিযোগ করেন খন্দকার মোশাররফ।

সংগঠনের সভাপতি আবু নাসের মুহাম্মাদ রহমাতুল্লাহর সভাপতিত্বে এতে বিএনপি নেতা সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, এবিএম মোশাররফ হোসেন, খালেদা ইয়াসমীন প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা: এনামুল হক