বুধবার ১৮ জানুয়ারী ২০১৭
  • প্রচ্ছদ » প্রথম পাতা » সুচির বিশেষ দূতকে চাপ
    রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ করুন ও দেশে ফিরিয়ে নিন


সুচির বিশেষ দূতকে চাপ
রোহিঙ্গাদের উপর নির্যাতন বন্ধ করুন ও দেশে ফিরিয়ে নিন


আমাদের অর্থনীতি :
12.01.2017

উম্মুল ওয়ারা সুইটি: বিভিন্ন সময়ে মিয়ানমারের রাখাইন রাজ্য থেকে বাংলাদেশে পালিয়ে আসা রোহিঙ্গা জনগোষ্ঠীকে ফিরিয়ে নিতে দেশটির সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশ। বাংলাদেশের পক্ষ থেকে বলা হয়েছে, রোহিঙ্গা সমস্যা সমাধান মিয়ানমার সরকারকেই করতে হবে। নিজ দেশের নাগরিকদের দায়িত্ব না নিলে আন্তর্জাতিক মহলে বাংলাদেশ অভিযোগ করবে বলে সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে।

ঢাকায় সফররত  মিয়ানমারের পররাষ্ট্রমন্ত্রী অং সান সু চির বিশেষ দূত দেশটির পররাষ্ট্র প্রতিমন্ত্রী কিউ তিনকে এই কথা জানানো হয়েছে। গতকাল রাতে প্রধানমন্ত্রী

শেখ হাসিনার সঙ্গে সৌজন্য সাক্ষাতে তার বাসভবন গণভবনে দেখা করতে যান কিউ তিনের নেতৃত্বাধীন প্রতিনিধি দলটি। এসময় প্রধানমন্ত্রী রোহিঙ্গা নির্যাতনের বিষয় এবং এর সমাধানে মিয়ানমার সরকারের বক্তব্য শোনেন। প্রধানমন্ত্রী বলেন, রাখাইন থেকে যারা বাংলাদেশে এসেছেন তাদের ফিরিয়ে নিতে মিয়ানমার সরকারকেই উদ্যোগ নিতে হবে। তিন জানান, রাখাইনে রোহিঙ্গা নির্যাতনের ঘটনা সত্য নয়। সেখানে বিচ্ছিন্নতাবাদীদের ধরতে অভিযান চালানো হয়েছিল। এর আগে গতকাল দুপুরে রোহিঙ্গা ইস্যু নিয়ে বৈঠকের জন্য রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় যান কিউ তিন। বাংলাদেশের পররাষ্ট্র সচিব শহীদুল হকের সঙ্গে বৈঠক করেন তিনি।

বৈঠকে মিয়ানমারের রাখাইন রাজ্যে মুসলিম রোহিঙ্গাদেরকে নিজ নাগরিক হিসেবে স্বীকার করেনি তিন এবং নির্যাতনের ঘটনাও অস্বীকার করেন। আজ তিনি ঢাকা ছাড়বেন।