সোমবার ২১ অগাস্ট ২০১৭


অসমাপ্ত ইসির নতুন ভবনেই কার্যালয় স্থানান্তর করা হবে


আমাদের অর্থনীতি :
12.01.2017

সাইদ রিপন: ইসির নতুন ভবনেই কমিশন সচিবালয়ের সকল কার্যক্রম স্থানান্তর করা হবে। বর্তমান কমিশনের মেয়াদ শেষ হবে ফেব্রুয়ারিতে। তাই ভবন নির্মাণের সাফল্যের খাতায় নিজেদের নাম সম্পৃক্ত রাখতে কমিশন তড়িঘড়ি করে অসমাপ্ত ভবনেই কার্যালয় স্থানান্তর করতে যাচ্ছে। গত ৩১ ডিসেম্বরে মহামান্য রাষ্ট্রপতি আব্দুল হামিদ ইসির নতুন ভবন উদ্বোধন করেন।

কমিশন সূত্র জানায়, অসমাপ্ত ভবনে ইসির মতো একটি বড় প্রতিষ্ঠনের কাজ চালানো

সম্ভব নয়। কয়েকজন কমিশনার ছাড়া আর কেউ অসমাপ্ত ভবনে এত বড় প্রতিষ্ঠানের কাজ শুরু করার পক্ষে না।

কাজী রকিবউদ্দীন আহমদ নেতৃত্বাধীন বিদায়ী কমিশন চলতি মাসের তৃতীয় সপ্তাহে নতুন ভবনে অফিস করতে যাচ্ছেন। এর আগেই ইসি সচিবালয় ও নির্বাচন কমিশনের সব ধরনের সামগ্রী ‘নির্বাচন ভবনে’ স্থানান্তর করা হবে।

নির্বাচন কমিশন সচিব মোহাম্মদ আব্দুল্লাহ আমাদের অর্থনীতিকে বলেন, নতুন ভবনের কাজ প্রায় শেষ পর্যায়ে। যেটুকু বাকি আছে তা ২০ তারিখের মধ্যেই শেষ হবে। নতুন ভবনের কাজের বর্ণনা দিয়ে তিনি বলেন, ইতোমধ্যেই লিফট সংযোজন করা হয়েছে। এছাড়াও অন্যন্যা সব বাকি কাজগুলো নির্ধারিত সময়ের আগেই শেষ হবে বলে তিনি আশা প্রকাশ করেন।

সচিব আরও বলেন, আমরা আগামী ২১ জানুয়ারির মধ্যে সব কিছু নতুন ভবনে স্থানান্তর করব। ২২ জানুয়ারি থেকে সিইসি, চার নির্বাচন কমিশনার এবং ইসি সচিবালয়ের কর্মকর্তাদের নিয়ে আমরা নির্বাচন ভবনে অফিস করব।