মঙ্গলবার ২৮ মার্চ ২০১৭


মুশফিকদের ইনিংস গুঁড়িয়ে দেওয়ার ঘোষণা নিউজিল্যান্ডের


আমাদের অর্থনীতি :
12.01.2017

এল আর বাদল: টেস্টে বাংলাদেশকে কোনোভাব্ইে দীর্ঘ ইনিংস খেলতে না দেওয়ার ঘোষণা দিয়েছে নিউজিল্যান্ড। কিউই অধিনায়ক কেন উইলিয়ামসন বলেছেন, আমাদের চেষ্টা থাকবে বাংলাদেশের ইনিংস গুঁড়িয়ে দেওয়ার। গতকাল জনাকীর্ণ এক সংবাদ সম্মেলনে অধিনায়ক বলেন, নিউজিল্যান্ডের মাটিতে বাংলাদেশের টেস্ট জয়ের কোনো রেকর্ড নেই। আমরা তাদের বিরুদ্ধে সিরিজ জয়ের ধারা অব্যাহত রাখব। তিনি বলেন, সবুজ উইকেটে বোল্ট আর সাউদির গতি দিয়ে বাংলাদেশকে পরাস্ত করার পরিকল্পনা রয়েছে আমাদের।

তিনি এও জানালেন যে, টেস্টের মূল একাদশ থেকে ম্যাট হেনরি এবং ডিন ব্রাউলি বাদ পড়বেন। ঢুকবেন বোল্ট এবং সাউদি। এই দুজনকে নিয়ে নতুন বলে বাংলাদেশকে নাড়িয়ে দেওয়ার চিন্তা করছেন কিউই দলপতি। বোল্ট শেষ টি-টোয়েন্টিতে ১৪৫ কি.মি গতিতে বল করেছেন। সুইংয়েও বেশ পারদর্শী। বোল্টের এই গতিতেই আশা দেখছে দলটি।

বোল্ট কী করতে পারে তা আবার দেখিয়েছে। শেষ ম্যাচে সম্ভবত ১৪৫ অথবা ১৪৬ কি.মি গতিতে বল করেছিল। যা সত্যি ভালো কিছুর প্রতিশ্রুতি। কারণ আমরা জানি তার গতি আর সুইং দারুণ। দীর্ঘদিন ধরে বিশ্বের সেরা বোলারদের একজন সে।

সবুজ ঘাসের উইকেট এমনিতে পেস সহায়ক। তারপর প্রচুর বাতাস। যা বোল্ট, সাউদি ওয়েঙ্গারের কাজটা সহজ করে দিবে। গত বছর সাউদি এবং বোল্ট দুজনে দলকে দারুণ সার্ভিস দেন। বোল্ট ৩৩ ম্যাচে নেন ৩১ উইকেট। সাউদি ৩২ ম্যাচে ২৭টি। উলিয়ামসন এই দুজনের কথা বললেও আরেক অস্ত্র নেইল ওয়েঙ্গারও কম যান না। গত বছর ২১ ম্যাচে ৪১টি উইকেট দখল করে কিউইদের সেরা বোলারের তকমা লাগিয়েছেন। সূত্র: ক্রিকইনফো। সম্পাদনা: সুমন ইসলাম