শনিবার ২৭ মে ২০১৭


বুদ্ধিহীন কথা বলেছেন ওবায়দুল কাদের : দুদু


আমাদের অর্থনীতি :
16.02.2017

মো. শহিদুল ইসলাম, চট্টগ্রাম: আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বুদ্ধিহীনভাবে কথা বলেন বলে মন্তব্য করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান শামসুজ্জামান দুদু।

গতকাল বুধবার চট্টগ্রাম নগরীর নিউমার্কেট এলাকার একটি হোটেলে কৃষক দলের প্রতিনিধি সম্মেলন উপলক্ষে আয়োজিত এক প্রস্তুতি সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। কৃষক দল চট্টগ্রাম বিভাগীয় কমিটির উদ্যোগে এ সভা অনুষ্ঠিত হয়।

‘রাজপথে মিছিল করার সাহস ও দৃঢ়তা বিএনপির নেই’ দাবি করে দলটিকে শক্ত হয়ে দাঁড়ানোর জন্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের এ পরামর্শ সম্পর্কে দুদু বলেন, এগুলো বালকসুলভ আচরণ ও কথা। আপনার ‘ওবায়দুল কাদের’ বয়স আর কত বাড়লে আপনি বুদ্ধিজ্ঞানসম্পন্ন হবেন। আপনি আর কত বড় হলে কা-জ্ঞানসম্পন্ন হবেন। আপনার বয়স তো পয়ষট্টি বা সত্তরের কাছাকাছি বোধহয়। এত বুদ্ধিহীনভাবে কথা বলেন কেন?

তিনি আরও বলেন, পুলিশকে একটু পুলিশের মতো রাখেন না। এরপর মাঠে নামেন, আমরাও নামব। আপনি পুলিশ ও র‌্যাব নিয়ে চলবেন, মাঝে মাঝে মিলিটারিও সাথে রাখবেন, বিএনপিকে আক্রমণের মুখে রেখে শক্ত করে দাঁড়াতেও বলবেন। কে কত শক্ত, সেটা প্রমাণ করতে চট্টগ্রামে সমাবেশ করার জন্য ওবায়দুল কাদেরকে চ্যালেঞ্জ জানান দুদু।

নতুন সিইসিকে এক সময়ের ছাত্রলীগের ক্যাডার দাবি করে কৃষক দলের এ সাধারণ সম্পাদক বলেন,  আওয়ামী লীগ আরেকটি ৫ জানুয়ারির নির্বাচনের প্রেক্ষাপট তৈরি করছে। এ প্রধানমন্ত্রীর নেতৃত্বে হয়েছে ২০১৪ সালের ৫ জানুয়ারি। জনতার মঞ্চের ছাত্রলীগের সাবেক ক্যাডারকে সিইসি করে আবারো আরেকটি ৫ জানুয়ারির প্রেক্ষাপট তৈরিতে ব্যস্ত আওয়ামী লীগ।

চট্টগ্রাম উত্তর জেলা কৃষক দলের সভাপতি এম এ হালিমের সভাপতিত্বে সম্মেলনে কেন্দ্রীয় কৃষক দলের সহ-সভাপতি এম এ তাহের, তকদির হোসেন, মো. জসিম, জামাল উদ্দিন খান, চাকসু ভিপি নাজিম উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন। সম্পাদনা: মুরাদ হাসান