মঙ্গলবার ২৪ অক্টোবর ২০১৭


শাহরুখ খানের বিরুদ্ধে রাজস্থানে মামলা


আমাদের অর্থনীতি :
16.02.2017

 

জাহিদ আল রাফি: বলিউড বাদশাহ শাহরুখ খানের বিরুদ্ধে রেলওয়ে দাঙ্গা ও ক্ষতির অভিযোগ করে রাজস্থানের আদালতে মামলা করা হয়েছে। ভারতের কোটা রেইলওয়ে পুলিশ কর্মকর্তা বিক্রম সিং তার বিরুদ্ধে মামলা করেন।

সরকারি রেইলওয়ে পুলিশের একজন কর্মকর্তা গণমাধ্যমকে জানান, গত মাসে শাহরুখ খান অভিনীত ‘রইস’ সিনেমার প্রচার শেষে দিল্লি ফিরছিলেন। ফেরার পথে রাজস্থানের উত্তরাঞ্চলের কোটা রেল স্টেশনে দাঙ্গা ও ক্ষতি সাধনের কারণ হিসেবে শাহরুখ খানকে দোষারোপ করে মঙ্গলবার জিপিআরের এসএইছও থানায় এ মামলাটি করা হয়।

সোমবার রাতে রাজস্থানের কোটা রেল স্টেশনের একজন হকারের সাক্ষ্য শোনার পর জিপিআরপি থানায় দায়ের করা শাহরুখ খানের বিরুদ্ধে এই মামলাটি রেলওয়ে আদালতে নথিভুক্ত করে।

বিক্রম সিং অভিযোগে জানান, গত ২৩ জানুয়ারি ‘রইস’ সিনেমাটি প্রচার করে দিল্লি ফিরতি পথে কোটা রেলওয়ে স্টেশনে বিরতি নেয় শাহরুখ খান ও তার টিমকে বহনকারী আগস্ট ক্রান্তি রাজধানী এক্সপ্রেস ট্রেনটি।

শাহরুখের আসার সংবাদে তার ভক্তরা অনেক বড় ভিড় জমায়। তখন কিং খান ট্রেনের দরজায় আসেন ও তার ভক্তদের মাঝে কিছু ছুঁড়ে মারেন। তার ভক্তরা তা নিতে সংঘর্ষ করে। এতে কোটা রেল স্টেশনের অনেক ক্ষতি সাধিতসহ বেশকিছু মানুষ আহত হয়।

শাহরুখ খানের বিরুদ্ধে আইপিসি একাধিক ধারায় রেল স্টেশনের ক্ষতি সাধনের করায় মামলা দায়ের করা হয়। ৪২৭ ধারায় রেল স্টেশনের ক্ষতি সাধন, ১২০ ধারায় অপরাধমূলক ষড়যন্ত্র করায়, সংঘর্ষ করায় ১৪৭ ধারায়, রেল আইন ভঙ্গ করায় ১৪৯ ধারায় ও সমাবেশে সংঘর্ষ বাধায় ১৬০ ধারায় মামলা দায়ের করা হয়েছে।

বিষয়টির তদন্ত শুরু হয়েছে বলে রেলওয়ে পুলিশ কর্মকর্তারা গণমাধ্যমকে জানান। খালিজ টাইমস, সম্পাদনা: এম রবিউল্লাহ