মঙ্গলবার ১৭ অক্টোবর ২০১৭


রোলবল বিশ্বকাপের পর্দা উঠছে আজ


আমাদের অর্থনীতি :
17.02.2017

নিজস্ব প্রতিবেদক : জমজমাট এক আসরের প্রত্যাশায় আজ শুক্রবার ঢাকায় পর্দা উঠেছে রোলবল বিশ্বকাপের। টুর্নামেন্টকে সামনে রেখে শেষ মুহূর্তের প্রস্তুতিতে ব্যস্ত অয়োজক কমিটি। রোলবলের মাধ্যমে দেশের ক্রীড়াঙ্গনে এক নতুন দিগন্তের সূচনা হবে বলেই প্রত্যাশা তাদের। আর বাংলাদেশের সার্বিক ব্যবস্থায় সন্তুষ্ট আন্তর্জাতিক রোলবল ফেডারেশন।

এর আগে ২০১১ সালে ভারত শ্রীলঙ্কার সঙ্গে যৌথভাবে ওয়ানডে ও ২০১৪ সালে একক ভাবে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন করেছিল বাংলাদেশ। তবে এবারের গৌরব, ছাড়িয়ে যাচ্ছে পূর্বের সব সীমানা। ১৭ থেকে ২৩ ফেব্রুয়ারি ঢাকায় বসছে রোলবল বিশ্বকাপের ৪র্থ আসর। যেখানে অংশ নেবে ৫ মহাদেশের ৪০টি দেশ। আসরে পুরুষ দল আছে ৩৯টি দেশের, আর মহিলা দল আছে ২৯টি দেশের। আর সেøাভেনিয়ার শুধুমাত্র মহিলা দল অংশ নেবে।

এতো দেশের অংশগ্রহণে এমন বড় আয়োজন, সাম্প্রতিক সময়ের দেখেনি বাংলাদেশ। খেলা হবে তিনটি ভেন্যুতে। যেখানে গ্রুপ অব ডেথ ডি’তে বাংলাদেশের বাকি ৪ প্রতিপক্ষ মিয়ানমার, ভুটান, ফিজি ও হংকং। বিশ্বকাপ উপলক্ষে প্রায় শতভাগ কাজ শেষ হয়েছে, নবনির্মিত শহীদ শেখ রাসেল রোলার স্কেটিং কমপ্লেক্সের। এদিকে, বাংলাদেশের নেয়া এমন প্রস্তুতির মুগ্ধতা ঝরলো আন্তর্জাতিক রোলবল অ্যাসোসিয়েশনের টেকনিক্যাল ডিরেক্টরের কণ্ঠেও।

আগামী ২৩ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী শেখ হাসিনার উপস্থিতিতে বিশ্বকাপ আয়োজনের সমাপনী অনুষ্ঠিত হবে। -তথ্যসূত্র, সময়টিভি