সোমবার ১ মে ২০১৭


কারা থাকছেন শ্রীলঙ্কা সফরে?


আমাদের অর্থনীতি :
17.02.2017

স্পোর্টস ডেস্ক : নিউজিল্যান্ড থেকে খালি হাতে ফেরার পর ভারত সফরেও একই অবস্থা। এখন সামনে শ্রীলঙ্কা সফর। বিদেশের মাটিতে ব্যর্থতার বৃত্তে ঘুরপাক খাওয়া দলে নতুন সফরে পরিবর্তন আসবে কী না- এটাই এখন কোটি টাকার প্রশ্ন।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নু বৃহস্পতিবার সকালে অবশ্য বললেন, এই সফরে বড় কোনো পরিবর্তন আসার সম্ভাবনা নেই।

শ্রীলঙ্কায় বাংলাদেশ দুটি টেস্ট, তিনটি ওয়ানডে এবং দুটি টি-টোয়েন্টি খেলবে। ২২ ফেব্রুয়ারি এই সফরের দল ঘোষণা করা হতে পারে। সিরিজের দিনক্ষণ এখনো চূড়ারু না হলেও বোর্ড সূত্রে জানা গেছে, ২৭ ফেব্রুয়ারি ঢাকা ছাড়বেন মুশফিকরা। সিরিজ চলবে ৭ মার্চ থেকে ৫ এপ্রিল পর্যন্ত।

নিউজিল্যান্ডের মাটিতে এক মাসের লম্বা সফরে বাংলাদেশ সবকটি ম্যাচ হেরে আসে। ভারতের বিপক্ষে ঐতিহাসিক এক টেস্টেও ২০৮ রানের হার বরণ করতে হয়। এখন যারা দলে আছে সবাই ভালো খেলছে। বড় কোনো ইনজুরি না হলে দলে পরিবর্তন আসার সম্ভাবনা নেই।’’ বলেন নান্নু।

নিউজিল্যান্ড সফরের বেশ কয়েকটি ম্যাচে পেসার মোস্তাফিজুর রহমান ছিলেন না। প্রধান নির্বাচক জানালেন, শ্রীলঙ্কা সফরে খেলার জন্য মোস্তাফিজ প্রস্তুত। তাকে ঘিরে পরিকল্পনা সাজা”েছন নীতিনির্ধারকরা।

মোস্তাফিজ এখন সাতক্ষীরায় আছেন। জাতীয় দল ভারতে থাকার সময় তিনি জাতীয় লিগে খেলেছেন। গ্রাম থেকে ফিরেই দলের সঙ্গে অনুশীলনে যোগ দিবেন। বিসিবির একটি সূত্র নিশ্চিত করেছে, ২৪ ফেব্রুয়ারি জাতীয় দলের ক্যাম্পে যোগ দিবেন মোস্তাফিজ। বোর্ড থেকে অনুমতি পেলে লিগের চতুর্থ রাউন্ডে মাঠেও নামবেন। জাতীয় লিগে খেলার সময় মোস্তাফিজের দিকে নজর ছিল জানিয়ে নান্নু বলেন, ‘দ্বিতীয় ইনিংসে ও যেভাবে বল করেছে তাতে আমি মুগ্ধ। মনে হয় ছন্দ খুঁজে পেয়েছে। তাই চতুর্থ রাউন্ডে আর খেলার দরকার নেই। এতটুকু বলতে পারি শ্রীলঙ্কা সফরে সব ম্যাচ খেলার জন্য সে প্রস্তুত। – চ্যানেল আই