বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » শেষ পাতা » নেতানিয়াহুকে অভ্যর্থনার মাধ্যমে ফার্স্ট লেডির আনুষ্ঠানিক দায়িত্বে মেলানিয়া


নেতানিয়াহুকে অভ্যর্থনার মাধ্যমে ফার্স্ট লেডির আনুষ্ঠানিক দায়িত্বে মেলানিয়া


আমাদের অর্থনীতি :
17.02.2017

লিহান লিমা: মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের দায়িত্ব গ্রহণের পর প্রথমবারের মতো ফার্স্ট লেডির আনুষ্ঠানিক ভূমিকা পালন করলেন মেলানিয়া ট্রাম্প। স্থানীয় সময় বুধবার ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু ও তার স্ত্রী সারা নেতানিয়াহুকে হোয়াইট হাউসে স্বাগত জানান ট্রাম্প দম্পতি।

হোয়াইট হাউসে প্রথম আনুষ্ঠানিক দায়িত্ব পালনের সময় ডিজাইনার কার্ল লেজারফেল্ডের ডিজাইন করা সাদা স্কার্ট ও জ্যাকেট পরেন মেলানিয়া। অলংকার বলতে হাতে ছিল দশম বিবাহ বার্ষিকীতে ট্রাম্পের উপহার দেয়া ২৫ ক্যারেটের ডায়মন্ড রিং।

সংবাদ সম্মেলনে ট্রাম্প দম্পতির সাথে অংশ নেন ফার্স্ট ডটার ইভানকা ট্রাম্প ও তার হাজব্যান্ড জ্যারেড কুশনার। এই সময় মেলানিয়া ও ইভানকাকে একে অপরের সাথে খুব কমই বাক্য বিনিময় করতে দেখা যায়।

এরপর প্রেসিডেন্ট ও ফার্স্ট লেডি অতিথিদের সাথে ওভাল অফিসে সময় কাটান ও আফ্রো-আমেরিকান জাদুঘর পরিদর্শন করেন। বিকালে মেলানিয়া সারার সাথে কিছুক্ষণ একান্তে সময় কাটান ও রাতে ফার্স্ট লেডি অতিথিদের জন্য ডিনারের আয়োজন করেন।

হোয়াইট হাউসে প্রথম আনুষ্ঠানিক দায়িত্ব পালনের পর মেলানিয়া তার বিবৃতিতে বলেন, ‘আমি আমাদের এই জাতীয় ঐতিহ্য সংরক্ষণ করতে ও এর সৌন্দর্য বাড়াতে প্রতিজ্ঞাবদ্ধ।

এদিকে মেলানিয়ার পরামর্শদাতা স্টেফিনি উইনস্টোন ওলকফ এক বিবৃতিতে বলেন ‘ ট্রাম্প হোয়াইট হাউসের সৌন্দর্য অক্ষুণœ রাখতে প্রতিজ্ঞা করেছেন বিশেষ করে ফার্স্ট লেডির কিচেন গার্ডেন ও রোজ গার্ডেনের।

১৬ সালের শেষের দিকে মেলানিয়া বলেছিলেন, হোয়াইট হাউসের বাগানের সৌন্দর্য বাড়াতে ২৫ লক্ষ টাকা ব্যক্তিগতভাবে ব্যয় করবেন তিনি।

এর আগে মেলানিয়া ২০ জানুয়ারি ট্রাম্পের অভিষেকের দিন হোয়াইট হাউসের বদলে ট্রাম্প টাওয়ারে ছেলে ব্যারন ট্রাম্পের সাথে থাকার সিদ্ধান্তের ঘোষণা দেন।

উল্লেখ্য, ব্যারনের স্কুল পরিবর্তন পর্যন্ত তিনি সেখানেই থাকবেন। বর্তমানে মেলানিয়া ফার্স্ট লেডির চিফ অব স্টাফ লিন্ডসে রেয়নোল্ডস ও হোয়াইট হাউসের সোশ্যাল সেক্রেটারি আনা ক্রিস্টিনা নিচেটা ল্যায়েড এর দ্বারা হোয়াইট হাউস পরিচালনা করছেন। ডেইলি মেইল, সম্পাদনা: এম রবিউল্লাহ