সোমবার ২৪ জুলাই ২০১৭
  • প্রচ্ছদ » শেষ পাতা » জঙ্গি ও খালেদা জিয়াকে বর্জন করে বিএনপিকে নির্বাচনে আসতে হবে: তথ্যমন্ত্রী


জঙ্গি ও খালেদা জিয়াকে বর্জন করে বিএনপিকে নির্বাচনে আসতে হবে: তথ্যমন্ত্রী


আমাদের অর্থনীতি :
17.02.2017

 

তরিকুল ইসলাম সুমন: আগামী নির্বাচনে অংশ নিতে বিএনপিকে জঙ্গি ও খালেদা জিয়াকে বর্জন করতে হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।

গতকাল রাজধানীর মিরপুর শহীদ বুদ্ধিজীবী কবরস্থান প্রাঙ্গণে জাতীয় পতাকার অন্যতম রূপকার ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক কাজী আরেফ আহমেদের ১৮তম শাহাদৎ দিবস উপলক্ষে স্মরণসভায় তিনি একথা বলেন। এর আগে সেখানে কাজী আরেফের সমাধিতে পুষ্পস্তবক অর্পণ করেন তিনি। তথ্যমন্ত্রী বলেন, জামায়াতের সাথে বন্ধুত্ব, যুদ্ধাপরাধীদের পক্ষ নেয়া, আগুনসন্ত্রাস ও মানুষ পুড়িয়ে বিএনপি রাজনীতিতে যে ভুল করেছে, তার খেসারত দিতে হবে। গণতন্ত্রের টিকেট নিতে বিএনপিকে জঙ্গিসন্ত্রাসী, তাদের সমর্থক এবং মানুষ পোড়ানোর কারিগর বেগম খালেদা জিয়াকে বাদ দিতে হবে। মনে রাখতে হবে নির্বাচন অপরাধীদের হালাল করার দর কষাকষির বিষয় নয়।

ইনু বলেন, যথাসময়ে নির্বাচন হবে এবং জঙ্গি দমনও অব্যাহত থাকবে। নির্বাচনের পথে জঙ্গি দমনের কাজে একচুলও ছাড় দেয়া হবে না।

অপরদিকে তথ্যমন্ত্রীর সাথে নেপালের প্রধান তথ্য কমিশনার কৃষ্ণহরি বাসকোটা এবং যুক্তরাজ্যের লুটনের মেয়র তাহির খান  সচিবালয়ে সাক্ষাৎ করেছেন।

সাক্ষাৎ শেষে তথ্যমন্ত্রী বলেন, সরকার বাংলাদেশকে একটি তথ্য অধিকার সমৃদ্ধ দেশ হিসেবে গড়ে তোলার জন্য অবাধ তথ্যপ্রবাহ নিশ্চিত করছে। নেপালের সাথে এ সমঝোতা স্মারক দু’দেশের জনগণের মধ্যে সম্প্রীতি ও প্রজ্ঞার বন্ধন দৃঢ়তর করবে। সম্পাদনা: এনামুল হক