শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭


পদ্মা সেতুর ষড়যন্ত্রে ড. ইউনুস পেছনে কলকাঠি নাড়িয়েছে : এনামুল হক শামীম


আমাদের অর্থনীতি :
18.02.2017

ডেস্ক রিপোর্ট : আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম বলেছেন, দক্ষিণাঞ্চলের কয়েক কোটি মানুষের স্বপ্নের পদ্মা সেতু নিয়ে ষড়যন্ত্র করা হয়েছিল। এর পেছনে ছিল এ দেশের একজন অকৃতজ্ঞ মানুষ ড. মুহাম্মদ ইউনুস। তিনি প্রধানমন্ত্রীকে হেয় প্রতিপন্ন করার জন্য এর পেছনে কলকাঠি নাড়িয়েছে। শেখ হাসিনা উন্নয়ন ও গণতন্ত্রের প্রতীক বলেও এ সময় মন্তব্য করেন তিনি।  গতকাল বিকালে শরীয়তপুর জেলার সখিপুরের চরকুমারিয়া উচ্চ বিদ্যালয় মাঠে মেধাবী শিক্ষার্থীদের মাঝে বৃত্তি ও পুরস্কার প্রদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

এনামুল হক শামীম বলেন, পদ্মা সেতু নিয়ে কানাডার আদালতের মাধ্যমে প্রমাণিত হয়েছে ন্যায় নীতি ও সততার সঙ্গে দায়িত্ব পালন করলে কোন ষড়যন্ত্রই সফল হয় না। তিনি বলেন, ওয়ান ইলেভেনে আওয়ামী লীগকে ভাঙ্গার চেষ্ঠা করা হয়েছে। বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনাকে মাইনাস করার ষড়যন্ত্র করা হয়েছিল। কিন্তু শেখ হাসিনার প্রশ্নে আপষহীন দেশের কোটি কোটি মানুষের কারণে ষড়যন্ত্রকারীরা সফল হয়নি। এখানো সফল হয়নি। ষড়যন্ত্রকারীরা বার বার পরাজিত হয়। আওয়ামী লীগের এ সাংগঠনিক সম্পাদক বলেন, শেখ হাসিনা উন্নয়নের প্রতীক, গণতন্ত্রের প্রতীক। আওয়ামী লীগের নেতাকর্মীদের এখন একটাই কাজ শেখ হাসিনার হাতকে শক্তিশালী করতে হবে। শেখ হাসিনার হাতকে শক্তি করার জন্য নিজেদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তাহলেই আগামী নির্বাচনে টানা তৃতীয় বারের মতো প্রধানমন্ত্রী হয়ে শেখ হাসিনার সরকার হ্যাট্রিক করবে। তিনি বলেন, আজকে শেখ হাসিনার হাতে ক্ষমতা আছে বলেই দেশের গণতন্ত্র ও স্বাধীনতা সার্বভৌমত্ব টিকে আছে।

বিদ্যালয়ের সভাপতি ও সখিপুর থানা আওয়ামী লীগের সভাপতি হুমায়ুন কবির মোল্লার সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি ছাবেদুর রহমান খোকা সিকদার, সাধারণ সম্পাদক অনল কুমার দে, জেলা, স্থানীয় নেতা ও ইউপি চেয়ারম্যানরা।