সোমবার ২১ অগাস্ট ২০১৭
  • প্রচ্ছদ » অফবিট » উত্তর কোরিয়ার উচ্চক্ষমতা সম্পন্ন রকেট উৎক্ষেপণের নিন্দা ট্রাম্পের


উত্তর কোরিয়ার উচ্চক্ষমতা সম্পন্ন রকেট উৎক্ষেপণের নিন্দা ট্রাম্পের


আমাদের অর্থনীতি :
21.03.2017

 

জাহিদ আল রাফি: উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উনের সমালোচনা করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সম্প্রতি উত্তর কোরিয়ার উচ্চক্ষমতার রকেট ইঞ্জিন ও ক্ষেপণাস্ত্র নিক্ষেপের কার্যকলাপ নিয়ে প্রসঙ্গ উঠায় এই মন্তব্য করেছেন ট্রাম্প।

স্থানীয় সময় রোববার হোয়াইট হাউসের পুল প্রতিবেদন জানায়, উত্তর কোরিয়া শনিবার একটি উচ্চ ক্ষমতার রকেট ইঞ্জিন পরীক্ষা চালিয়েছে। এর আগেও গত কয়েক মাস ধরে উত্তর কোরিয়া বেশ কয়েকটি ক্ষেপণাস্ত্র পরীক্ষা করেছে।

প্রেসিডেন্ট ট্রাম্প উত্তর কোরিয়ার এতো উচ্চক্ষমতার  রকেট ইঞ্জিন পরীক্ষার জন্য তীব্র সমালোচনা করেছেন। প্রতিবেদনে আরো জানানো হয়, ট্রাম্প ‘উত্তর কোরিয়া অনেক, অনেক খারাপ কাজ করছে ’ বলে মন্তব্য করেছেন ট্রাম্প।  রোববার ট্রাম্প ফ্লোরিডার পাম বিচে তার ব্যক্তিগত রিসোর্ট মার-এ-লাগোতে গেছেন। সেখানেও ট্রাম্প দেশটির ক্ষেপণাস্ত্র কার্যকলাপের জন্য উত্তর কোরিয়ার সর্Ÿোচ্চ নেতা কিম জং উনের সমালোচনা করে তীব্র নিন্দা জানান।

এছাড়াও ট্রাম্প মার-এ-লাগোতে উত্তর কোরিয়ার রকেট নিক্ষেপের বিষয়ে আলোচনা করেন। কিম জং উন প্রথম রকেট পরীক্ষণের বিশ্লেষণের মাধ্যমে উত্তর কোরিয়ার একটি সংবাদ সংস্থাকে জানান, শীঘ্রই গোটা বিশ্ব আমাদের ক্ষেপণাস্ত্র শক্তির মহান তাৎপরতা সম্পর্কে জানতে পারবে।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী রেক্স টিলারসনও এই সপ্তায়ের শুরুতে উত্তর কোরিয়ার রকেট উৎক্ষেপণ নিয়ে তীব্র নিন্দা জানান। তিনি ট্রাম্পের সমর্থন জানিয়ে গণমাধ্যমকে জানান, উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র  কার্যকলাপের বিরুদ্ধে ট্রাম্প প্রশাসনের বক্তব্য সঠিক।  দ্য হিল, সম্পাদনা: রবিউল