মঙ্গলবার ২৪ অক্টোবর ২০১৭
  • প্রচ্ছদ » খেলা » বার্সার ১ শতাংশ সম্ভাবনাকে ১০০- তে নেবেন নেইমাররা


বার্সার ১ শতাংশ সম্ভাবনাকে ১০০- তে নেবেন নেইমাররা


আমাদের অর্থনীতি :
19.04.2017

 

স্পোর্টস ডেস্ক : চ্যাম্পিয়ন্স লিগে শেষ ষোলোর লড়াইয়ের প্রথম লেগে পিএসজির মাঠ থেকে ৪-০ গোলে হেরে এসেছিল বার্সেলোনা। এমন হারে মন ভেঙ্গে গিয়েছিল বার্সা সমর্থকদের। নড়ে গিয়েছিল খেলোয়াড়, কোচ, কর্মকর্তাদের আত্মবিশ্বাসের দেয়াল। কিন্তু সেটি রূপকথার গল্প লিখতে বাধা হয়ে দাঁড়াতে পারেনি। একজনের জন্য তো ম্যাচটি আজীবন মনে রাখার মত। তিনি নেইমার।

পিএসজিকে ফিরতি লেগে ৬-১ গোলের হারানোর মূল কারিগর। জুভেন্টাসের বিপক্ষে কোয়ার্টারে আবার একই পরিস্থিতির সামনে বার্সা। নেইমারের বিশ্বাস, এবারও দুর্দান্ত প্রতাপেই ফিরে আসবে বার্সা। লিখবে আরেকটি রূপকথা। নেইমার বলছেন, মাত্র ১ শতাংশ সম্ভাবনাকে ১০০’তে টেনে নেওয়ার ক্ষমতা আছে তার দলের।

বুধবার রাতে কোয়ার্টার ফাইনালের ফিরতি লেগে ন্যু ক্যাম্পে জুভেন্টাসের মুখোমুখি হবে বার্সেলোনা। জুভদের মাঠ থেকে ৩-০ গোলে হেরে আসায় কাতালান দলটির পিঠ দেয়ালে ঠেকে আছে। আবার এই অবস্থা থেকে উত্তরণের পথটাও ভালোই জানা মেসি-নেইমার-সুয়ারেজদের। সেটাতেই বিশ্বাস রাখছেন নেইমার।স্প্যানিশ গণমাধ্যম ক্যানাল এস্পোর্তো ইন্টারটিভোকে ব্রাজিলিয়ান ওয়ান্ডারবয় জানালেন কতটা আত্মবিশ্বাসী তার দল, ‘আমরা বিশ্বাস করি আমরা পারবো। হয়তো কোন দল থেকে আমরা পিছিয়ে থাকতে পারি, কিন্তু বার্সেলোনা সেই আগের মতোই আছে। কোন একটি দল যদি এই ধরনের পরিস্থিতি থেকে বের হয়ে আসতে পারে, সেটা কেবল বার্সেলোনাই।’আরেকটি রূপকথার জন্ম দেয়া সম্ভব কিনা এই প্রশ্নে নেইমারের সোজাসাপ্টা উত্তর, ‘যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে আরেকটি রূপকথা লেখা খুব সম্ভব। আমি জানি আমার দল কি করতে পারে।তবে প্রতিপক্ষ এবং নিজেদের সম্ভাবনা সম্পর্কে ভালোই ধারণা আছে নেইমারের, ‘জুভেন্টাস খুবই শক্তিশালী দল, ভালো মতই সংগঠিত। আমাদের পরের রাউন্ডে যাওয়ার সম্ভাবনা মাত্র ১ শতাংশ, বাকি ৯৯ শতাংশ হল কাজ, ভাগ্য আর সৃষ্টিকর্তার ইচ্ছার উপর।