বৃহস্পতিবার ১৪ ডিসেম্বর ২০১৭


দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ নিতে দেয়া হবে না : ড. কামাল


আমাদের অর্থনীতি :
21.04.2017

 

রফিক আহমেদ : গণফোরামের সভাপতি ও বিশিষ্ট আইনজীবী ড. কামাল হোসেন বলেছেন, দেশে ঘুষ দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ নিতে দেয়া হবে না। অত্যাচার ও নির্যাতনমুক্ত বাংলাদেশ অবশ্যই আমরা গড়বোই। এতে নিরাশ হওয়ার কোনো কারণ নেই।

গণফেরারামের উদ্যোগে বেইলী রোডস্থ তার বাসভবনের সামনে এক অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখতে গিয়ে তিনি এসব কথা বলেন।

ড. কামাল বলেন, শহীদদের মাটি কোনো দিন অন্যায় অত্যাচার মেনে নেবে না। তিনি দুর্নীতিবাজদের সতর্ক করে দিয়ে বলেন, যারা দুর্নীতি করছ, শুনে রাখ বাংলাদেশের মাটি এটা সহ্য করবে না। দেখ তোমাদের পূর্ব পুরুষদের কি হয়েছে? রাঘব বোয়াল যারা দুর্নীতি করেছে তারা কি ভালো আছে? তাদের কি পরিণতি হয়েছে? তিনি সবাইকে আশ্বস্ত করে বলেন, অবশ্যই আমরা এদেশকে দুর্নীতিমুক্ত করতে পারবো। সন্ত্রাসমুক্ত করতে পারবো।

সকাল ৯টায় নেতাকর্মীদের ফুলেল শুভেচ্ছায় তার ৮০তম জন্মদিন পালন করেন তারা। এসময় তার পাশে ছিলেন বিশিষ্ট মানবাধিকার নেত্রী তার স্ত্রী ড. হামিদা হোসেন। সভায় নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন গণফোরামের প্রেসিডিয়াম সদস্য নেতা মফিজুল ইসলাম খান কামাল, অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, আ ও ম শফিক উল্লাহ, মোশতাক আহমেদ ও ফজলুল কবির কাওসার প্রমুখ।

জন্মদিনের স্মৃতিচারণ করতে গিয়ে বলেন, বঙ্গবন্ধু আমাকে রাজনীতিতে এনেছেন। আমি আসতে চায়নি। তিনি আমাকে দলে যোগ দিতে বললে রাজি হইনি, বলেছিলাম আমি তো আপনার কর্মী হিসাবে কাজ করতেই চাই। এর উত্তরে বঙ্গবন্ধু বলেছিলেন, একজন সফল উকিল ব্যারিস্টার হয়ে টাকা কামাই করতে পারবেন, মানুষের মন পাবেন না। সম্পাদনা : শাহানুজ্জামান টিটু