রবিবার ২৩ জুলাই ২০১৭


সিরাজগঞ্জ-সিলেটে পৃথক সংঘর্ষে ৫ নারীসহ আহত ৩০


আমাদের অর্থনীতি :
20.05.2017

মুরাদ হাসান : দুই জেলায় পৃথক সংঘর্ষে ৫ নারীসহ ৩০ জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার সিরাজগঞ্জ ও  সিলেটে এসব সংঘর্ষের ঘটনা  ঘটে।

রেজাউল করিম, সিরাজগঞ্জ থেকে জানান- সিরাজগঞ্জের উল্লাপাড়ায় আম পাড়াকে কেন্দ্র করে দুই গ্রুপের সংঘর্ষে ৫ নারীসহ অন্তত ২০ জন আহত হয়েছেন। শুক্রবার সকাল থেকে দুপুর পর্যন্ত উল্লাপাড়া পৌর এলাকার ঝিকিড়া সানদারপাড়ায় সোহেল গ্রুপ ও আবু তালেব গ্রুপের মধ্যে দফায় দফায় সংঘর্ষের ঘটনা ঘটে।

উল্লাপাড়া পৌরসভার ৩নং ওয়ার্ড কমিশনার লেবু হোসেন জানান, বৃহস্পতিবার নয়ন জলের ছেলে আবু তালেব (৩২) প্রবাসী হান্নান হোসেনের আম গাছ থেকে আম পাড়ে। এ সময় হান্নানের কেয়ারটেকার তাকে বাধা দিলে কথা কাটাকাটির এক পর্যায়ে সংঘর্র্ষ হয়। এ ঘটনার জের ধরে গতকাল শুক্রবার সকালে দেশিয় অস্ত্রশস্ত্র নিয়ে উভয়পক্ষ সংঘর্ষে জড়িয়ে পড়ে। উল্লাপাড়া মডেল থানার উপ-পরিদর্শক (তদন্ত) আসলাম হোসেন  সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করেছেন।

আশরাফ চৌধুরী রাজু, সিলেট থেকে জানান, সিলেটের ওসমানীনগরে প্রতিপক্ষের হামলা ও গুলিতে ১০জন আহত হয়েছেন। গতকাল শুক্রবার জুমার নামাজের পর উপজেলার সিকন্দপুর মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

স্থানীয়রা জনান, এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিরোধের জের ধরে আখলু মেম্বারের লোকজন  প্রতিপক্ষের উপর হামলা চালায়। একপর্যায়ে গুলি বর্ষণ করে এতে প্রতিপক্ষের ১০জন অহত হন। আহতদের মধ্যে আফজাল খান, মালেক মিয়া, ফজর আলী, মামুন, কিবরিয়া ও গোলাম হোসেনের অবস্থা আশঙ্কাজনক। তাদের মধ্যে সিলেট ওসমানী হাসপাতালে গুলিবিদ্ধ মালেক মিয়ার দেহে অস্ত্রোপচার করা হয়েছে। এলাকায় পুলিশ মোতায়েন রয়েছে।