রবিবার ২৫ জুন ২০১৭


হামলা ‘কোনোভাবেই গ্রহণযোগ্য নয়’, খতিয়ে দেখা হচ্ছে : ওবায়দুল


আমাদের অর্থনীতি :
19.06.2017

আল হেলাল শুভ : পাহাড় ধসে দুর্গতদের ত্রাণ দিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ দলটির নেতাদের ওপর হামলা কোনোভাবেই গ্রহণযোগ্য নয় এমন মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। ওই হামলা খতিয়ে দেখা হচ্ছে বলেও উল্লেখ করেন তিনি। গতকাল রোববার রাজধানীর বিমানবন্দর সড়কে বিআরটিএ’র ভ্রাম্যমাণ আদালতের অভিযানে গিয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

ওই হামলার ঘটনা নিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, কে বা কারা ঘটনাটি ঘটিয়েছে তা খতিয়ে দেখা হচ্ছে। আমি বিষয়টি নিয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে কথা বলতে চেয়েছিলাম। আইজিপি সাহেবের সঙ্গে কথা বলেছি। চট্টগ্রামের ডিসি-এসপির সঙ্গে কথা বলেছি। বিষয়টি দ্রুত তদন্ত করে দেখতে বলেছি।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যে বা যারাই মির্জা ফখরুল সাহেবের গাড়িবহরে হামলা করুক না কেন, সেটা অন্যায়। আওয়ামী লীগ এটা খতিয়ে দেখছে, তদন্ত করে দেখা হচ্ছে।

ওবায়দুল কাদের অভিযোগ করেন, বিএনপি তার কর্মসূচি সম্পর্কে পুলিশকে আগে থেকে অবহিত করে না। তারা পুলিশকে সঠিক তথ্য দেয় না। তারা যে রাউজানে যাবে- এ তথ্য ছিল পুলিশের কাছে কিন্তু তারা বামুনিয়া হয়ে গেছে। এ তথ্য ছিল না পুলিশের কাছে। তথ্য থাকলে এমন হামলার ঘটনা হতো না। তিনি আরও জানান, হামলার ঘটনার পর পুলিশ এসে তাদের ত্রাণ বিতরণে অনুরোধ করেছিল। কিন্তু তারা সেটা করেননি।

গতকাল রোববার সকালে রাঙ্গুনিয়া উপজেলার ইছাখালী এলাকায় বিএনপি নেতাদের গাড়িবহরে হামলার ঘটনা ঘটে। এতে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী, বিএনপির ভাইস চেয়ারম্যান অবসরপ্রাপ্ত মেজর জেনারেল রুহুল আলম চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহবুবুর রহমান শামীম আহত হন। সম্পাদনা : মাকসুদা লিপি