মঙ্গলবার ২৪ অক্টোবর ২০১৭


প্রধানমন্ত্রীর হাতে ডব্লিউএসআইএস পুরস্কার হস্তান্তর


আমাদের অর্থনীতি :
20.06.2017

এম এ আহাদ শাহীন : ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার ২০১৭’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে হস্তান্তর করা হয়েছে। গতকাল সোমবার জাতীয় সংসদে মন্ত্রিসভার বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব শফিউল আলম সাংবাদিকদের এ তথ্য জানান।

তিনি বলেন, এ বছর তথ্যপ্রযুক্তি খাতে বিশ্বের সবচেয়ে সম্মানজনক পুরস্কার ‘ওয়ার্ল্ড সামিট অন ইনফরমেশন সোসাইটি (ডব্লিউএসআইএস) পুরস্কার-২০১৭’ অর্জন করেছে বাংলাদেশ। গত ১৩ জুন সুইজারল্যান্ডের জেনেভায় আন্তর্জাতিক টেলিকমিউনিকেশন ইউনিয়নের (আইটিইউ) সদর দফতরে এক আড়ম্বরপূর্ণ অনুষ্ঠানে বাংলাদেশের প্রতিনিধিদের হাতে ডব্লিউএসআইএস পুরস্কার-২০১৭ তুলে দেয়া হয়। এ পুরস্কার প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বছর মোট ৪টি মৌলিক উদ্ভাবনী উদ্যোগের জন্য এটুআই ‘ডব্লিউএসআইএস’ সম্মাননা পেয়েছে। এটুআই প্রোগ্রামের ‘মাল্টিমিডিয়া টকিং বুক’ উদ্যোগটি চূড়ান্তভাবে প্রথম স্থান অধিকার করেছে এবং ৩টি উদ্যোগ ঢাকা বিশ্ববিদ্যালয়ের টেলিমেডিসিন প্রজেক্ট, পাবলিক সার্ভিস ইনোভেশনে সোশ্যাল মিডিয়ার ব্যবহার এবং ই-নথি রানারআপ হওয়ার গৌরব অর্জন করে। সম্পাদনা : গিয়াস উদ্দিন আহমেদ