বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » আমাদের বিশ্ব » ঈদের ৩ দিনে উল্লেখযোগ্য ঘটনা (২৬ জুন হ মঙ্গলবার)
    কাঠগড়ায় দাঁড়াবে ট্রাম্প কন্যা ইভানকা


ঈদের ৩ দিনে উল্লেখযোগ্য ঘটনা (২৬ জুন হ মঙ্গলবার)
কাঠগড়ায় দাঁড়াবে ট্রাম্প কন্যা ইভানকা


আমাদের অর্থনীতি :
29.06.2017

প্রিয়াংকা পান্ডে :  ইতালির একটি জুতা কোম্পানির নকশা চুরির মামলায় মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কন্যা ইভানকাকে হাজিরা দিতে হবে। গত শুক্রবার যুক্তরাষ্ট্রের এক ফেডারেল বিচারকের আদেশে এটি বাধ্যতামূলক করা হয়েছে।
বার্তা সংস্থা এএফপি জানাচ্ছে, সময়স্বল্পতার কথা বলে হোয়াইট হাউসের একজন জ্যেষ্ঠ কর্মকর্তাকে দিয়ে সাক্ষ্য দেওয়া থেকে নিষ্কৃতি চেয়ে আদালতে আবেদন করেছিলেন ইভানকা। তবে সেই আবেদন ফলপ্রসু হয়নি। শুক্রবারের আদেশে নিউইয়র্কের ডিস্ট্রিক্ট জজ ক্যাথরিন ফরেস্ট এ আবেদন খারিজ করে দেন।
আদেশে বলা হয়, ‘তার (ইভানকা) বিরুদ্ধে এ মামলায় ব্যক্তিগতভাবে জড়িত থাকার অভিযোগ রয়েছে। তাই তিনি সাক্ষ্য দেওয়ার বিষয়টি এড়িয়ে যেতে পারেন না।’ আদালত ইভানকার সাক্ষ্য দেওয়ার সময়সীমাও নির্দিষ্ট করে দিয়েছেন। আদেশে বলা হয়েছে, মাত্র দুই ঘণ্টার মধ্যে সাক্ষ্য গ্রহণ শেষ করতে হবে এবং চলতি বছরের অক্টোবর মাসের মধ্যে ওয়াশিংটনে সাক্ষ্য দিতে হবে।
ইতালির ব্র্যান্ড অ্যাকুয়াজ্জুরা গত বছর নকশা চুরির অভিযোগ এনে ইভানকা ও তার প্রতিষ্ঠান মার্ক ফিশার ফুটওয়্যারের বিরুদ্ধে মামলাটি করেন। এ সময় ইভানকার প্রতিষ্ঠানের বিরুদ্ধে প্রতারণাপূর্ণ বাণিজ্যিক কার্যক্রম ও অন্যায় প্রতিযোগিতার অভিযোগ আনা হয়। সিএনএন