বুধবার ২২ নভেম্বর ২০১৭


রামপালে কয়লা পরিবহনে পশুর নৌপথ ড্রেজিংয়ের চুক্তি স্বাক্ষর


আমাদের অর্থনীতি :
17.07.2017

ডেস্ক রির্পোট : বাগেরহাটের রামপাল তাপ বিদ্যুৎ কেন্দ্রের কয়লা পরিবহণের জন্য মোংলা বন্দর থেকে রামপাল পর্যন্ত পশুর চ্যানেলের প্রায় ১৩ কিলোমিটার নৌপথ ক্যাপিটাল ড্রেজিংয়ের মাধ্যমে খননের চুক্তি স্বাক্ষরিত হয়েছে। গতকাল রবিবার  দুপুরে মোংলা বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে ভারতের ড্রেজিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচালক রাজেস ত্রিপতি ও মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসানের মধ্যে এ চুক্তি স্বাক্ষরিত হয়।

মোংলায় এই চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে বাংলাদেশে নিযুক্ত ভারতের ডেপুটি হাই কমিশনার ড. আদর্শ সোয়াইকা, ড্রেজিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেডের নিয়োগকৃত স্থানীয় শিপিং এজেন্ট সিগমা শিপিং লাইন্সের চেয়ারম্যান ও ব্যবস্থাপনা পরিচলাক শেখ রফিকুল ইসলাম বাবলু, বন্দর ব্যবহারকারী এইচএম দুলাল ও মোংলা বন্দরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান কমডোর একেএম ফারুক হাসান জানান, ১ শত ১৯ কোটি টাকা ব্যয়ে ড্রেজিং কর্পোরেশন অব ইন্ডিয়া লিমিটেড এই কাজটি পেয়েছে। আগামী মাস থেকেই মোংলা বন্দরের পশুর চ্যানেলের বন্দর জেটি থেকে রামপাল বিদুৎ কেন্দ্র পর্যন্ত ১৩ কিলোমিটার অংশে তারা ড্রেজিং কার্যক্রম শুরু করবে। ২০১৮ সালের ডিসম্বরের মধ্যে পশুর চ্যানেলের এই ১৩ কিলোমিটার নৌপথ খনন কাজ সম্পন্ন করার কথা রয়েছে। সূত্র – দ্য রির্পোট