রবিবার ২৩ জুলাই ২০১৭
  • প্রচ্ছদ » শেষ পাতা » মাউশির কর্মকর্তাদের কাজে সততা ও নিষ্ঠার প্রমাণ চান শিক্ষামন্ত্রী


মাউশির কর্মকর্তাদের কাজে সততা ও নিষ্ঠার প্রমাণ চান শিক্ষামন্ত্রী


আমাদের অর্থনীতি :
17.07.2017

তরিকুল ইসলাম সুমন : মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি) কাজে গতিশীল আনার পাশাপাশি সততা ও নিষ্ঠার প্রমাণ চেয়েছেন শিক্ষামন্ত্রী সূরুল ইসলাম নাহিদ। গতকাল মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের সার্বিক কর্মকা- নিয়ে এক দিক নির্দেশনামূলক সভায় কর্মকা-ের প্রমাণ চান তিনি। শিক্ষামন্ত্রী বলেন, কাজে স্বচ্ছতা প্রতিষ্ঠা করতে হবে। সততা ও নিষ্ঠা প্রমাণ করতে হবে। কর্মকর্তাদের কর্মকা- মনিটরিং কার্যক্রম আরো জোরদার করারও নির্দেশ দেন।

শিক্ষামন্ত্রী বলেন, মাউশির কর্মকা-ে অনেক সাফল্য রয়েছে। এ কাজগুলোকে এগিয়ে নিতে হবে। এ সাফল্যের ধারা অব্যাহত রাখতে হবে। মাউশিতে মানুষের স্বার্থ-সংশ্লিষ্ট কাজ অনেক বেশি। যারা কাজের জন্য আসেন, তাদেরকে সন্তুষ্ট করে দিতে হবে। মানুষের কাছে ভাল ইমেজ তৈরি করতে হবে।

তিনি বলেন, সৃজনশীল দৃষ্টিভঙ্গি কাজে লাগাতে হবে। প্রকল্প বাস্তবায়ন এবং সেবা প্রদানের ক্ষেত্রে নতুন নতুন কৌশল উদ্ভাবন করতে হবে। প্রকল্প পরিচালকদের কাজ রিভিউ করে প্রকল্পগুলোতে যোগ্য প্রকল্প পরিচালক নিয়োগ দিতে তিনি সংশ্লিষ্টদের নির্দেশ দেন। সমস্যা ও ব্যর্থতাগুলি চিহ্নিত করে তা সমাধানের ব্যবস্থা নিতে হবে। এমপিওভুক্ত শিক্ষকরা কোথাও দুর্নীতি বা হয়রানির শিকার হলে তা মাউশির মহাপরিচালক বা মন্ত্রীকে সরাসরি জানানোর জন্যও তিনি ভুক্তভোগীদের প্রতি আহ্বান জানান।

সভায় মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসাইন বলেন, সেবাগ্রহীতাদের আরো সহজে কিভাবে সেবা দেয়া যায় সে বিষয়টি ভাবতে হবে। আইটির যুগে অনেক কিছু করার সুযোগ আছে। সরকারি কর্মচারীরা নিজেদের প্রভু না ভেবে জনগণের সেবক ভাবতে হবে। মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক প্রফেসর ড. এস এম ওয়াহিদুজ্জামান সভায় সভাপতিত্ব করেন। অধিদপ্তরের বিভিন্ন উইংয়ের প্রধানগণসহ সর্বস্তরের কর্মকর্তাগণ বৈঠকে উপস্থিত ছিলেন। সম্পাদনা : উম্মুল ওয়ারা সুইটি