বুধবার ২২ নভেম্বর ২০১৭


ফুটবল থেকে হলিউড পাড়া ফেদেরারের কীর্তিতে মুগ্ধ


আমাদের অর্থনীতি :
18.07.2017

এম এ রাশেদ: সেন্টার কোর্টে প্রথম সার্ভ হওয়ার আগে থেকেই বোধহয় থমকে গিয়েছিল ক্রীড়া জগৎ। ফুটবল থেকে ক্রিকেট সব খেলার মহাতারকাদেরই চোখ ছিল একটা জায়গায়। উইম্বলডনের সেন্টার কোর্ট। যেখানে তার অষ্টম উইম্বলডন জেতার লক্ষ্যে নামছেন রজার ফেডেরার। কেউ সেন্টার কোর্টে হাজির থেকে কেউ বা কিংবদন্তির একাদশতম উইম্বলডন ফাইনাল দেখতে চোখ রেখেছিলেন টিভির পর্দায়।

মারিন চিলিচকে স্ট্রেট সেটে হারিয়ে ফেডেরার ট্রফি জেতার পরে একের পর এক ভেসে আসতে থাকে ফেদেরার-ভক্তদের টুইট এবং প্রতিক্রিয়া। যার মধ্যে কেবল টেনিসমহলই নয়, অন্য খেলার ও বিনোদন জগতের ফেদেরার ভক্তরাও রয়েছেন। বার্সেলোনা ও স্পেনের ডিফেন্ডার জেরার পিকে যেমন টুইট করেন, ‘লিও মেসি, মাইকেল জর্ডান, রজার ফেদেরার। সেরাদের দেখে নেওয়ার সৌভাগ্য হল আমার। ’’

সাবেক জার্মান ফুটবল দলের অধিনায়ক মিশায়েল বালাক আবার বলছেন, ‘ধন্যবাদ রজার ফেদেরার। একটা ঐতিহাসিক জয়ের মুহূর্ত দেখালে তুমি। ’ বিশ্বকাপ জয়ী ইতালি ফুটবল দলের সাবেক অধিনায়ক ফাবিও কানাভারো-র টুইট, ‘রজার ফেদেরার তুমি টেনিসের রাজা। ’বিতর্ক যার অন্য নাম সেই জন ম্যাকেনরো বলেছেন, ‘‘চল্লিশ বছরে আমি উইম্বলডনে অনেক কিছু দেখেছি। কিন্তু এই লোকটার মতো কাউকে দেখিনি। ’’ সেন্টার কোর্টে শনিবার হাজির ছিলেন হলিউড সুপারস্টার উমা থুরম্যান। এবং স্বাভাবিক ভাবেই তিনি গলা ফাটিয়েছেন রজারের হয়েই। ফেদেরার পয়েন্ট পেয়েছেন আর উত্তেজিত থুরম্যান হাত মুঠো করে চেঁচিয়েছেন স্ট্যান্ডে। ফেদেরারের স্বদেশীয় স্ট্যান ওয়ারিঙ্কা টুইট করেন।