বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭


কুমিল্লায় নয়, রংপুর রাইডার্সে খেলবেন মাশরাফি!


আমাদের অর্থনীতি :
18.07.2017

এল আর বাদল : বাংলাদেশ দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজা এ বছর বিপিএলে কুমিল্লা ভিক্টোরিয়ান্সে খেলবেন না। গতবার দলের কর্ণধারের সঙ্গে মনমালিণ্য হওয়ায় এবার ভিক্টোরিয়ান্স ত্যাগ করতে যাচ্ছেন মাশরাফি। আগামী নভেম্বরে অনুষ্ঠিতব্য বাংলাদেশ প্রিমিয়ার ক্রিকেট লিগে (বিপিএল) মাশরাফির নতুন ঠিকানা হতে যাচ্ছে রংপুর রাইডার্সে।

মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে আগামী ৪ নভেম্বর থেকে বসছে বিপিএলে টি-২০’র আসর। এই টুর্নামেন্টকে কেন্দ্র করে ১৬ সেপ্টেম্বর হবে প্লেয়ার ড্রাফট (খেলোয়াড়দের নিলাম)। এর আগেই নিজেদের ঘর সাজাতে তৎপরতা শুরু করেছে ফ্র্যাঞ্চাইজি দলগুলো। দল গোছানোর দিক দিয়ে সবচেয়ে এগিয়ে আছে রংপুর রাইডার্স ও বর্তমান চ্যাম্পিয়ন ঢাকা ডায়নামাইটস। বেশ কিছু বিদেশি ক্রিকেটারদের সঙ্গে চুক্তি করেছে দল দুটি।  ২০১৫ সালের আসরে তুলনামূলক দুর্বল দল নিয়ে কুমিল্লা ভিক্টোরিয়ানন্সকে শিরোপা এনে দিয়েছেন বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক মাশরাফি বিন মোর্তুজা। কিন্তু গত আসরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ফ্র্যাঞ্চাইজির সঙ্গে দল নিয়ে মতবিরোধ ছিল মাশরাফির। বেশ কয়েকদিন আগে ক্রিকেটপাড়ায় গুঞ্জন ছিলো বিপিএলের আসন্ন আসরে কুমিল্লা ছাড়ছেন মাশরাফি।

কুমিল্লায় না খেললে মাশরাফি কোন ঠিকানায় খেলবেন? এই প্রশ্নটাই এখন ক্রিকেটাঙ্গনে ঘুরপাক খাচ্ছে। তবে দায়িত্বশীল সূত্রে জানা গেছে- রংপুর রাইডার্সের হয়ে খেলতে পারেন নড়াইল এক্সপ্রেস খ্যাত এই ক্রিকেটার। ইতোমধ্যে মাশরাফির সঙ্গে রংপুর রাইডার্সের প্রাথমিক আলোচনাও হয়েছে। মাশরাফি রংপুরে খেলার ব্যাপারে ইতিবাচক সাড়া দিয়েছেন বলে জানা গেছে। রংপুর রাইডার্সের একজন কর্মকর্তা নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, খুব শিগর্গিই বিষয়টি নিয়ে সংবাদ সম্মেলন করা হবে।