শনিবার ২৩ সেপ্টেম্বর ২০১৭


শাহজালালে কৌশলে টাকা হাতানো প্রতারক আটক


আমাদের অর্থনীতি :
18.07.2017

সুজন কৈরী : হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মো. মফিজ নামের একজনকে আটক করেছে এয়ারপোর্ট আমর্ড পুলিশ (এএপি)। আটক ওই ব্যক্তি প্রতারনার মাধ্যমে বিমান যাত্রীদের কাছ থেকে টাকা হাতিয়ে নিতেন বলে জানিয়েছে এপিপি। গতকাল সোমবার সকালে তাকে আট করা হয়।  এএপি’র এএসপি তারিক আহমেদ জানান, আটক ওই ব্যক্তি একজন প্রতারক। বিদেশ থেকে আসা যাত্রীদের বিশেষ করে নারীদের সঙ্গে বিশ্বস্ততার ভান দেখিয়ে লুটে নেন দেশি-বিদেশি মুদ্রা।

গত ২৮ জুন বিজি-০৫০ নম্বরস্থ একটি বিমানে করে দাম্মাম থেকে ঢাকায় আসা চম্পা আক্তারের কাছে থেকে কৌশলে একলাখ ২০ হাজার টাকা হাতিয়ে নেয় মফিজ। সে কৌশলে চম্পাকে গাড়ি ভাড়া করে দেয়ার কথা বলে টাকা নিয়ে তার হাতে কাগজের বান্ডিল ধরিয়ে দেয়। এ বিষয়ে চম্পা আক্তার এপিপি’র কাছে লিখিত অভিযোগ দেন। অভিযোগে তিনি বলেন, বিমানবন্দরের ক্যানাপি- ১ হয়ে বের হওয়া মাত্র মফিজ তাকে টার্গেট করে পিছু নেন। ভদ্র ভাষায় বোন সম্বোধন করে সাহায্যের কথা বলেন এবং সঙ্গে থাকা টাকা-পয়সা নিরাপদে রাখতে বলেন।

বিশ্বস্ততার খাতিরে চম্পা তার কাছে থাকা টাকাগুলো ওই প্রতারকের কাছে দেন। মফিজ টাকাগুলো নিয়ে কাগজে পেঁচিয়ে পুনরায় তা চম্পার হাতে ফেরত দেন। এতে চম্পা তাকে ভালো মানুষ মনে করে ধন্যবাদ জানিয়ে বিদায় নেন।