রবিবার ২৩ জুলাই ২০১৭


নাতনিদের সঙ্গে সময় কাটালেন খালেদা জিয়া


আমাদের অর্থনীতি :
18.07.2017

শাহানুজ্জামান টিটু : বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া রোববার লন্ডনে ছেলে তারেক রহমানের বাসায় পৌঁছালে সেখানে আবেগঘন পরিবেশের সৃষ্টি হয়। লন্ডনের বাসায় পৌঁছে খালেদা জিয়া নাতনিদের সঙ্গে গল্প করে সময় কাটান। পরে পরিবারের সকলকে নিয়ে খাবার গ্রহণ করেন এবং জোবায়দা রহমানের অনুরোধে তিনি বিশ্রামে যান। দলীয় সূত্রে এমনটা জানা গেছে। খালেদা জিয়া দু-একদিন বিশ্রামের পর বুধবার চিকিৎসকের কাছে যাবেন। তবে তিনি পরিবার সদস্যদের বাইরে কারোর সঙ্গে সাক্ষাৎ দেননি।

গত রোববার প্রায় দুবছর পর লন্ডরে পরিবারের সদস্যদের সঙ্গে মিলিত হন খালেদা জিয়া। কিংসটনের তারেক রহমানের ওই বাড়িতে তারেক রহমানসহ তার স্ত্রী ডা. জোবায়দা রহমান, মেয়ে জাইমা রহমান ছাড়াও প্রয়াত আরাফাত রহমান কোকোর স্ত্রী শামিলা রহমান সিঁথি, তার দুই মেয়ে জাহিয়া রহমান ও জাফিয়া রহমান রয়েছেন।

সর্বশেষ ২০১৫ সালের ১৬ সেপ্টেম্বর চিকিৎসার জন্য লন্ডনে গিয়েছিলেন খালেদা জিয়া। সেখানে তিনি বড় ছেলে তারেক রহমানসহ তার পরিবার এবং প্রয়াত ছোট ছেলে আরাফাত রহমান কোকোর স্ত্রী ও মেয়েদের নিয়ে ঈদ উদযাপন করেছিলেন। এবারও সেখানে পরিবারের সঙ্গে কুরবানির ঈদ করবেন বলে জানা গেছে। খালেদা জিয়ার লন্ডন সফরে তার সঙ্গী কারা হবেন তা নিয়ে রাজনৈতিক মহলে কৌতূহল ছিল। কিন্তু শেষ পর্যন্ত তার সফর সঙ্গী হয়েছেন দলের  নির্বাহী কমিটির সদস্য তাবিথ আউয়াল। পরে দলের ভাইস চেয়ারম্যান আবদুল আউয়াল মিন্টু ব্যাংকক থেকে লন্ডন যান। এছাড়া গত শুক্রবার থেকে লন্ডনে অবস্থান করেছেন দলের স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরী ও সহ-আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক ব্যারিস্টার রুমিন ফারহানা। খালেদা জিয়া লন্ডনে যাওয়ার আগেই সেখানে যান চেয়ারপারসনের উপদেষ্টা ইলিয়াস আলীর স্ত্রী তাহসিনা রুশদীর লুনা। এছাড়া দু-একদিনের মধ্যে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের কয়েকজন নেতা লন্ডনে যেতে পারেন বলে জানা গেছে। সম্পাদনা : হুমায়ুন কবির খোকন