বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭


‘সমকামী’ সেই বাংলাদেশি বংশোদ্ভূত যুবককে এসিড হামলার হুমকি


আমাদের অর্থনীতি :
18.07.2017

ডেস্ক রিপোর্ট : যুক্তরাজ্যের ‘প্রথম মুসলিম’ হিসেবে সমকামী বিবাহবন্ধনে আবদ্ধ হওয়া বাংলাদেশি বংশদ্ভূত জাহেদ চৌধুরীকে এসিড হামলার হুমকি দেওয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে। যুক্তরাজ্যের ওয়ালসাল রেজিস্টার অফিসে সিন রোগানের সাথে বিয়ের অনুষ্ঠানের পর থেকেই তিনি এসিড হামলার হুমকি পাচ্ছেন বলে জানিয়ে ইউটিউবে একটি ভিডিও আপলোড করেছেন। খবর বিবিসির।

খবরে বলা হয়, এ ছাড়া অনলাইন এবং রাস্তায়ও তিনি এসিড হামলার হুমকি পাচ্ছেন। বিবাহের অনুষ্ঠানের পর হত্যার হুমকি ও রাস্তায় হয়রানির শিকার হচ্ছেন। তবে হুমকির পাশাপাশি অনেকের কাছ থেকে সমর্থন পাওয়ার কথাও জানিয়েছেন রোগান ও জাহেদ।

একটা ক্ষুদেবার্তায় জাহেদকে হুমকি দিয়ে বলা হয়, পরবর্তীতে আমি তোমাকে রাস্তায় যেখানেই দেখিনা কেন, তোমার মুখে এসিড ছুড়ে মারবো। এদিকে এ ঘটনায় এখনও পুলিশের কাছে কোন অভিযোগ করেননি বলে জানিয়েছেন এ যুগল।

বিয়ের বিষয়ে অনেকের সমর্থন পাওয়ার কথা জানিয়ে জাহেদ বলেন, আমি মুসলমান পরিবারে বড় হয়েছি এবং কোরআন আমাকে বলেছে তুমি মুসলমান এবং সমকামী হতে পার না। তবে আমি আমার জীবনকে এভাবেই বেঁছে নিয়েছি। আমি আমার বিশ্বাস থেকে কখনোই সরব না। সম্পাদনা : ইয়াছির আরাফাত