বৃহস্পতিবার ২১ সেপ্টেম্বর ২০১৭


খালেদা ষড়যন্ত্র করতে লন্ডনে গেছেন : হাছান মাহমুদ


আমাদের অর্থনীতি :
18.07.2017

 

আল হেলাল শুভ : বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া চিকিৎসা করাতে নয়, ষড়যন্ত্র করতে লন্ডনে গেছেন। এমন অভিযোগ করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। গতকাল সোমবার রাজধানীর সেগুনবাগিচা ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে আয়োজিত এক আলোচনা সভায় তিনি এমন অভিযোগ করেন। ‘শেখ হাসিনার কারাবন্দি দিবস’ উপলক্ষে ওই সভার আয়োজন করে স্বাধীনতা পরিষদ নামের একটি সংগঠন।

আলোচনায় সভায় একাদশ সংসদ নির্বাচনের ঘোষিত রোডম্যাপ, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের আমলে শেখ হাসিনাকে গ্রেফতার এবং পরে মুক্তি, ২০০৮ সালের ২৯ ডিসেম্বরের জাতীয় নির্বাচনের পর ক্ষমতায় এসে দেশের উন্নয়নে আওয়ামী লীগের অবদান ছাড়াও খালেদা জিয়ার লন্ডন সফর নিয়ে কথা বলেন আওয়ামী লীগ নেতা হাছান।

হাছান মাহমুদ বলেন, খালেদা জিয়া লন্ডনে গেছেন। বিমানবন্দরে মা-ছেলে কান্নাকাটি করেছেন। মা-ছেলে কান্নাকাটি করবে এটাই স্বাভাবিক। তবে তার দলের ছোঁড়া পেট্রলবোমার আগুনে শত শত মানুষ পুড়ে মরেছে। তাদের জন্য আকাশ-বাতাস কেঁদেছে। তিনি তো একবারও চোখের পানি ফেলেননি।

বিএনপির উদ্দেশে আওয়ামী লীগের এই নেতা বলেন, অবাধ ও সুষ্ঠু নির্বাচনের জন্য নির্বাচন কমিশন রোডম্যাপ হিসেবে যে ৭টি পরিকল্পনা নিয়েছে তা বাস্তবসম্মত ও সময়োপযোগী। বিএনপিকে বলবো, ২০১৪ সালের মতো ষড়যন্ত্র না করে রোডম্যাপ অনুসারে নির্বাচন কমিশন কোনো সহযোগিতা চাইলে রাজনৈতিক দল হিসেবে সহযোগিতা করুন। এখনো রোড না খুঁজে কানাগলির মধ্যে পথ খুঁজলে নেতাকর্মীরা হতাশ হবে।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে অমানিশার অন্ধকারে আলোকবর্তিকার মতো। তার নেতৃত্বে বাংলাদেশ বিশ্বে উন্নয়নের রোল মডেল। যত ষড়যন্ত্রের জাল বিছানো হোক নেতাকর্মীরা সে ষড়যন্ত্র ছিন্ন করবে। সম্পাদনা : গিয়াস উদ্দিন আহমেদ