মঙ্গলবার ২৪ অক্টোবর ২০১৭
  • প্রচ্ছদ » খেলা » অস্ট্রেলিয়ার প্রস্তুতি  ম্যাচ কি তবে ইউল্যাব মাঠেই!


অস্ট্রেলিয়ার প্রস্তুতি  ম্যাচ কি তবে ইউল্যাব মাঠেই!


আমাদের অর্থনীতি :
13.08.2017

নিজস্ব প্রতিবেদক: অস্ট্রেলিয়া ক্রিকেট দল ঢাকায় এসে পৌঁছাবে আগামী ১৮ আগস্ট। তার তিনদিন আগে, ১৫ আগস্ট ঢাকায় আসবে অস্ট্রেলিয়ার নিরাপত্তা পর্যবেক্ষক দল; কিন্তু অস্ট্রেলিয়ার ঢাকায় আসার আগে আবারও বিসিবির কপালে চিন্তার ভাঁজ তৈরি করে দিয়েছে একটানা বৃষ্টি। কারণ টানা বৃষ্টির ফলে ফতুল্লা ক্রিকেট স্টেডিয়াম হয়ে পড়বে পুরো খেলার অনুপোযোগী। অথচ সেখানেই ২২ ও ২৩ আগস্ট অনুষ্ঠিত হওয়ার কথা অস্ট্রেলিয়ার দুই দিনের প্রস্তুতি ম্যাচ। বাংলাদেশের বিপক্ষে টেস্ট সিরিজ শুরুর আগে অস্ট্রেলিয়া ক্রিকেট দলের একটি দু’দিনের প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে। যেটি অনুষ্ঠিত হওয়ার কথা ফতুল্লার খান সাহেব ওসমান আলি স্টেডিয়ামে। কিন্তু বৃষ্টি আর সুয়ারেজের পানিতে সয়লাব হয়ে আছে পুরো ফতুল্লা স্টেডিয়াম। মাঠটির ভেতর এবং বাইরে ময়লা-দুর্গন্ধযুক্ত পানি জমে রয়েছে। স্টেডিয়ামের প্রবেশমুখেও জমে রয়েছে ময়লা পানি।

এ পরিস্থিতিতে ফতুল্লায় অস্ট্রেলিয়া ক্রিকেট দলের প্রস্তুতি ম্যাচ আয়োজন করা সম্ভব কি না? এ বিষয়ে বিসিবির গ্রাউন্ডস কমিটির চেয়ারম্যান হানিফ ভূইয়া চার-পাঁচদিন আগে জানিয়েছিলেন, তারা প্রস্তুতি নিচ্ছেন ফতুল্লায় ম্যাচটি আয়োজনের। বিসিবি প্রধান নির্বাহী নিজামউদ্দিন চৌধুরী সুজনও জানিয়েছিলেন, টানা বৃষ্টি না হলে ফতুল্লায় ম্যাচটি আয়োজন করা সম্ভব। না হয়, তারা বিকেএসপিকেই বিকল্প হিসেবে চিন্তা করে রেখেছে।

বিসিবি কর্মকর্তাদের সব আশা ধুলোয় মিশিয়ে দিয়ে গত (শুক্রবার) থেকেই মৌসুমি বায়ুর প্রভাবে শুরু হয়েছে টানা বৃষ্টি। আবহাওয়া দপ্তরের খবর, এই বৃষ্টি চলবে আরও তিনদিন। সুতরাং, ফতুল্লায় যে আর অস্ট্রেলিয়ার প্রস্তুতি ম্যাচটি আয়োজন করা সম্ভব নয়, সেটা ইতিমধ্যেই স্পষ্ট হয়ে গিয়েছে। বিসিবি পরিচালক এবং মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুসও গতকাল সাংবাদিকদের জানিয়ে রাখলেন বিকল্প ভেন্যুর কথা। ফতুল্লায় খেলা না হলে কী হবে এ বিষয়ে তিনি বলেন, ‘যদি ফতুল্লায় খেলা আয়োজনা করা সম্ভব না হয়, তাহলে অপশন হচ্ছে বিকেএসপি ও সিলেট স্টেডিয়াম।’