রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭


বিরতি নিয়ে শক্তি ও মনোবল বাড়াতে চাই : সাকিব


আমাদের অর্থনীতি :
13.09.2017

এম এ রাশেদ: আসন্ন দক্ষিণ আফ্রিকা সিরিজের টেস্ট দল ঘোষণার আগে থেকেই সারাদেশ জুড়ে আলোচনায় ছিল বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসানের ছয় মাসের বিরতি।

সাকিব বোর্ডের কাছে ছয় মাসের বিরতির আবেদন করলেও, বোর্ড তাকে দক্ষিণ আফ্রিকা সিরিজের দুই টেস্টের ছুটি দিয়েছেন। তবে সাকিব চাইলে বোর্ড তাকে দ্বিতীয় টেস্টে খেলাতে রাজি আছে।

দল ঘোষণার পর সাকিবের এই ছুটি নিয়ে অন্তর্জাল দুনিয়াতে শুরু হয় নানা আলোচনা আর সমালোচনা। সাকিব এ বিষয়ে কিছুই বলছিলেন না। তবে অবশেষে মুখ খুলেছেন সাকিব। তিনি জানিয়েছেন, টানা ম্যাচ খেলাতে তার ক্লান্তির কথা। বিশ্রাম নিয়ে তার মনোবল আরও বাড়ানোর কথাও বলেছেন তিনি।

সাকিব তার ভেরিফাইড ফেসবুক পেইজে ছুটি নেয়ার ব্যাখ্যা দিয়ে ভক্তদের উদ্দেশে একটি স্ট্যাটাস দিয়েছেন। স্ট্যাটাসে তিনি লিখেছেন-

প্রিয় ফ্যান-

আপনারা জানেন আমি গত কয়েক বছর ধরে দেশের গৌরবের জন্য বিরতিহীন ক্রিকেট খেলে যাচ্ছি, যার কারণে আমার অনেক শারীরিক ও মানসিক ধকল যাচ্ছে। এই ব্যাপারটি মাথায় রেখে আমি ঠিক করেছিলাম আসন্ন দক্ষিণ আফ্রিকার টেস্ট সিরিজের দুটি টেস্টে সাময়িক বিরতি নেওয়ার এবং বিসিবি বিষয়টি তাদের বিজ্ঞ বিবেচনায় নিয়ে আমাকে খেলা থেকে বিরতি নেওয়ার অনুমতি দিয়েছে।