রবিবার ২৪ সেপ্টেম্বর ২০১৭


অপহৃত ব্যক্তি উদ্ধারসহ ২ অপহরণকারী আটক


আমাদের অর্থনীতি :
13.09.2017

 

সুজন কৈরী : রাজধানীর দক্ষিণখানের মোল্লার টেকের সিভিল এ্যাভিয়েশন কোয়ার্টারের সামনে থেকে মো. মেহেদী হাসান (২৭) ও মুশফেকা আক্তার (৩২) নামের অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করেছে ৫ আর্মড পুলিশ ব্যাটালিয়ন (এপিবিএন-৫)। এ সময় তাদের কাছ থেকে মো. মহিউদ্দিন সজিব (১৯) নামের অপহৃত এক ব্যক্তিকে উদ্ধার করা হয়েছে। এপিবিএন-৫ এর অতিরিক্ত পুলিশ সুপার মাসুমা আক্তার জানান, সোমবার সিভিল এ্যাভিয়েশন কোয়ার্টারের দুই নম্বর প্রবেশ দ্বারের সামনে থেকে অপহরণকারী চক্রের দুই সদস্যকে আটক করা হয়।

॥দ্বিতীয় দিনের মতো পুঁজিবাজারে মূল্য সংশোধন

মাসুদ মিয়া: দেশের পুঁজিবাজার টানা উত্থানের পর  দ্বিতীয় দিনের মতো কিছুটা মূল্য সংশোধন হয়েছে। গতকাল মঙ্গলবার দরপতনের মাধ্যমে উভয় বাজারে টানা দুই কার্যদিবস মূল্য সূচক কমেছে। আর শেষ ১৪ কার্যদিবসের মধ্যে দরপতন হলো তিন কার্যদিবস। গতকাল ঢাকা স্টক এক্সচেঞ্জে (ডিএসই) দরপতন হলেও বেড়েছে লেনদেনের পরিমাণ। তবে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জে (সিএসই) লেনদেনও কমেছে। ডিএসইতে লেনদেন আগের দিনের তুলনায় বেড়েছে ৫১ কোটি ১৩ লাখ টাকা। আর সিএসইতে লেনদেন কমেছে ১২ কোটি ৪২ লাখ টাকা। দিনের লেনদেন শেষে ডিএসইর প্রধান সূচক ডিএসইএক্স আগের দিনের তুলনায় ১ পয়েন্ট কমে ৬ হাজার ১৪৯ পয়েন্টে দাঁড়িয়েছে। আগের দিন এ সূচকটি কমে ছিল ১৬ পয়েন্ট।

এদিকে বাজার বিশেষজ্ঞরা বলছেন, পরপর দুই কার্যদিবস মূল্য সূচক পতনের কারণে বিনিয়োগকারীদের ভয় পাওয়ার কিছু নেই। মূলত ঈদের আগ থেকেই মূল্য সূচক টানা ১০ দিনের ওপরে বেড়েছে। যে কারণে দরপতন দেখা দিয়েছে। এর মাধ্যমে পুঁজিবাজারে কিছুটা মূল্য সংশোধন হয়েছে। বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) সাবেক চেয়ারম্যান মির্জ্জা আজিজুল ইসলাম বলেন, এ দরপতন স্বাভাবিক। টানা উত্থানের কারণেই এ দরপতন হয়েছে।