মঙ্গলবার ১৯ সেপ্টেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » প্রথম পাতা » উন্নয়নের জন্য রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ১৮ দাবি প্রস্তুত
    প্রধানমন্ত্রী আগামীকাল রাজশাহী যাচ্ছেন


উন্নয়নের জন্য রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের ১৮ দাবি প্রস্তুত
প্রধানমন্ত্রী আগামীকাল রাজশাহী যাচ্ছেন


আমাদের অর্থনীতি :
13.09.2017

উম্মুল ওয়ারা সুইটি : আগামীকাল রাজশাহী যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পবা উপজেলার হরিয়ানে সুগার মাঠে আওয়ামী লীগ আয়োজিত জনসভায় ভাষণ দেবেন তিনি। প্রধানমন্ত্রীর সফরকে কেন্দ্র করে প্রচারণায় এখন সরগরম রাজশাহী। মহানগরী ছাড়াও জেলার বিভিন্ন উপজেলায় চলছে প্রচার মিছিল, বর্ধিত সভা, মতবিনিময় ও মাইকিং।

এ ছাড়াও জনসভা সফল করার আহবান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে স্বাগত জানিয়ে ব্যানার, পোস্টার ও ফেস্টুনে ছেয়ে গেছে পথঘাট ও বিভিন্ন গুরুত্বপূর্ণ মোড়। এ নিয়ে আওয়ামী লীগের নেতাকর্মীদের মধ্যে সৃষ্টি হয়েছে উদ্দীপনা।

প্রধানমন্ত্রীর রাজশাহী সফর সফল করতে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিভিন্ন ইউনিট পৃথকভাবে নানা কর্মসূচি পালন করছে। উপজেলা পৌরসভা ও ইউনিয়ন পর্যায়েও চলছে প্রচার। গতকাল সকালে রাজশাহী রক্ষা সংগ্রাম পরিষদের কার্যালয়ে অনুষ্ঠিত বিশেষ জরুরি সভায় প্রধানমন্ত্রীকে ১৮টি দাবি জানানোর সিদ্ধান্ত নেওয়া হয়। তাদের দাবিগুলোর মধ্যে নিরবচ্ছিন্ন বিদ্যুৎ ও শিল্পকারখানায় গ্যাসের সরবরাহ নিশ্চিতকরণ, আবেদনকারীদের বাসাবাড়িতে গ্যাসের সংযোগ স্থাপন, গঙ্গা ব্যারেজ নির্মাণ প্রকল্প পুনঃবিবেচনায় বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ ও উত্তর রাজশাহী সেচ প্রকল্প বাস্তবায়ন, সিএনজি স্টেশন স্থাপন অন্যতম।

পরিষদের অন্য দাবির মধ্যে রয়েছেÑ রাজশাহী-ঢাকা বিরতিহীন ও রাজশাহী থেকে চট্টগ্রাম সরাসরি ট্রেন সার্ভিস চালু, আব্দুলপুর-রাজশাহী-রহনপুর ডুয়েল গেজ রেললাইন নির্মাণ, সরকারি হাসপাতালে চিকিৎসাসেবার মানোন্নয়ন, ভূখ- রক্ষায় স্থায়ী নদীতীর প্রতিরক্ষা, কৃষিভিত্তিক ইপিজেড প্রতিষ্ঠা, কৃষি বিশ্ববিদ্যালয়, ক্রিকেট টেস্ট ভেন্যু স্থাপন ও পদ্মা নদীর চরে সরকারিভাবে অর্থনৈতিক জোন স্থাপন। সম্পাদনা : হাসিবুল ফারুক চৌধুরী