শনিবার ১৮ নভেম্বর ২০১৭
  • প্রচ্ছদ » খেলা » সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে ‘শীতল’ সম্পর্ক হাথুরুসিংহের


সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে ‘শীতল’ সম্পর্ক হাথুরুসিংহের


আমাদের অর্থনীতি :
14.09.2017

 

স্পোর্টস ডেস্ক : বাংলাদেশ ক্রিকেট ইতিহাসের সফলতম কোচ মনে করা হয় তাকে। ২০১৪ সালে দায়িত্ব নেওয়ার পর থেকে বাংলাদেশের দলের সাফল্যের গ্রাফ কেবলই উর্ধ্বমূখী। দলকে একের পর এক সাফল্য এনে দিলেও নানা কারণে সমালোচিতও কোচ চ-িকা হাথুরুসিংহে। বিশেষ করে তার অতিরিক্ত মাতব্বরি ও খবরদারিতে বিরক্ত অধিনায়ক এবং সিনিয়র খেলোয়াড়রা।

মাশরাফির সঙ্গে কোচের চূড়ান্ত সম্পর্কের অবনতি চলতি বছর মার্চে শ্রীলঙ্কা সফরে। টি-টোয়েন্টির সিরিজের শুরুর আগের রাতে এ ফরম্যাট থেকে মাশরাফিকে হঠাৎ অধিনায়কত্ব ছাড়তে বলেন কোচ। রাগে ক্ষোভে এ ফরম্যাট থেকেই অবসর নিয়ে নেন মাশরাফি। দল গঠন বা একাদশ নিয়ে আগে থেকেই কোচের সঙ্গে মাশরাফির মতপার্থক্য বা দ্বিমত ছিল। তবে ওই ঘটনায় দুজনকে দুই মেরুতে ঠেলে দিয়েছে। কোচের সঙ্গে ওয়ানডে অধিনায়কের সম্পর্ক এখন তলানিতে।

হাথুরাসিংহের সঙ্গে ভালো সম্পর্ক নেই টেস্ট অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গেও। কয়েকদিন আগেই দুবার কোচকে প্রচ্ছন্ন খোঁচা দিয়েছেন মুশফিক। প্রথমটা দলের সাফল্যে নিয়ে এবং অন্যটা টিম ম্যানেজমেন্ট নিয়ে। দলের সাফল্যের পুরো কৃতিত্ব কোচকে না দিয়ে মুশফিক বলেছিলেন, তিনি ভালো একটা দল হাতে পেয়েছেন এবং সময়টাও খুব ভালো।