শনিবার ১৮ নভেম্বর ২০১৭


রোহিঙ্গা সমস্যায় মানবিক কারণে শেখ রেহানার জন্মদিনের অনুষ্ঠান বাতিল


আমাদের অর্থনীতি :
14.09.2017

সাইদ রিপন : দেশের রোহিঙ্গা সমস্যায় মানবিক কারণে বঙ্গবন্ধু কন্যা ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছোট বোন শেখ রেহানা গতকাল তার জন্মদিনের কেক কাটেননি। রোহিঙ্গাদের প্রতি সহমর্মিতা দেখিয়ে তিনি এ সিদ্ধান্ত নিয়েছেন। এমনকি রান্না করা খাবারও এতিমখানায় পাঠানো হয়েছে বলে জানিয়েছেন জানিয়েছেন পরিকল্পনামন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। গতকাল বুধবার রাজধানীর আগারগাঁওয়ে এনইসি সম্মেলন কক্ষে অনুষ্ঠিত জাতীয় অর্থনৈতিক পরিষদের নির্বাহী কমিটির (একনেক) সভা শেষে সংবাদ সম্মেলনে তিনি একথা জানান।

পরিকল্পনামন্ত্রী বলেন, রোহিঙ্গা জনগোষ্ঠীর প্রতি সহমর্মী হয়ে শেখ রেহানার এবারের জন্মদিনে কোনো আনুষ্ঠানিকতা থাকছে না। জন্মদিন উপলক্ষে গতকাল যে খাবারের ব্যবস্থা করা হয়েছিল, সেগুলো এতিমখানায় পাঠানো হয়েছে।

উল্লেখ্য, শেখ রেহানা এ বছর ৬২ বছর পূর্ণ করলেন। ১৯৫৫ সালের ১৩ সেপ্টেম্বর তিনি জন্মগ্রহণ করেন। এর আগে গত মঙ্গলবার উখিয়ার কুতুপালং শরণার্থী শিবিরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে রোহিঙ্গাদের ত্রাণ দিয়েছেন শেখ রেহানাও। এ সময় রোহিঙ্গা নারী ও শিশুদের দুর্দশার কথা শোনেন তিনি। তাদের মুখ থেকে নির্যাতনের বিবরণ শুনে তাকেও চোখ মুছতে দেখা যায়। সম্পাদনা : গিয়াস উদ্দিন আহমেদ