বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭


এশিয়া কাপে ভারতের শুভ সূচনা


আমাদের অর্থনীতি :
12.10.2017

এম এ রাশেদ: ৩২ বছর পর ঢাকায় বসেছে এশিয়া কাপ হকির দশম আসর। অনেক প্রতীক্ষার পর গতকাল বুধবার মওলানা ভাসানী হকি স্টেডিয়ামে ভারত ও জাপান ম্যাচ দিয়েই পর্দা উঠেছে এশিয়ার সবচেয়ে বড় এ হকি টুর্নামেন্টের এবারের আসর। আর উদ্বোধনী ম্যাচে জাপানকে হারিয়ে এশিয়া কাপ হকির শুভ সূচনা করেছে ভারত। দুইবারের চ্যাম্পিয়ন ভারত উদ্বোধনী ম্যাচে ৫-১ গোলে হারিয়েছে জাপানকে।

ম্যাচের প্রথমার্ধে ২-১ গোলে এগিয়ে থাকা ভারত বাকি দুই কোয়ার্টারে গোলসংখ্যা বাড়িয়ে নেয়। তৃতীয় কোয়ার্টারে ২ ও শেষ কোয়ার্টারে ১ গোল করে জয়ের ব্যবধান বড় করে ২০০৩ ও ২০০৭ এর চ্যাম্পিয়নরা। ভারতের ৫ গোলের শেষ দুটি করেছেন হারমানপ্রিত সিং। পেনাল্টি কর্ণার থেকেই শেষ কোয়ার্টারে গোল দুটি করেছেন এ স্ট্রাইকার। খেলার মাত্র তৃতীয় মিনিটেই  সমরপিত সুনিলের গোলে এগিয়ে গেছে ভারত।

পরের মিনিট পাঁচেক পর ম্যাচে প্রতিদ্বন্দ্বিতার আভাস দিয়েছিল জাপান। কিতাজাতো কেনজি জাপানের একমাত্র গোলটি করেন। তবে ধারে-ভারে এগিয়ে থাকা ভারতের বিপক্ষে জাপানিরা আস্তে আস্তে ম্যাচ থেকে ছিটকে পড়ে। শেষ পর্যন্ত বড় ব্যবধানে হেরেই এশিয়া কাপ শুরু করে জাপান। শেষ দুই কোয়ার্টার ভারতই প্রাধান্য বিস্তার করে খেলেছে এবং তিন তিনটি গোল আদায় করে নেয়। ৩১ মিনিটে রামানদ্বীপ সিং এবং ৩৫ ও ৪৮ মিনিটে হারমানপ্রিত সিং।