রবিবার ২২ অক্টোবর ২০১৭


নোয়াখালীতে পুলিশ-বিএনপি সংঘর্ষে অর্ধশতাধিক আহত


আমাদের অর্থনীতি :
12.10.2017

 

 

অহিদ উদ্দিন মুকুল, নোয়াখালী : কুমিল্লার চৌদ্দগ্রামে নাশকতার মামলায় খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে নোয়াখালীতে আয়োজিত বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশের সংঙ্গে বিএনপি নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটে।

এতে পুলিশ সদস্যসহ কমপক্ষে অর্ধশতাধিক বিএনপি ও এর অঙ্গ সংগঠনের নেতা-কর্মী আহত হয়েছেন। এ ঘটনায় আটক করা হয়েছে ২০ নেতাকর্মীকে।

গতকাল বুধবার সকালে জেলা শহরের রশিদ কলোনি মোড় থেকে বিশ্বনাথ এলাকা পর্যন্ত দফায় দফায় এ সংর্ঘষের ঘটনা ঘটে।সংর্ঘষে আহত জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক আবু হাসান নোমান জানান, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে সকালে নোয়াখালীতে শান্তিপূর্ণ বিক্ষোভ মিছিল বের করা হয়। মিছিলটি রশিদ কলোনি মোড় থেকে শুরুর পর বিনা উস্কানিতে নেতা-কর্মীদের ওপর হামলা করে পুলিশ। এ সময় পুলিশের গুলিতে বিএনপি ও এর অঙ্গ সংগঠনের অর্ধশতাধিক নেতাকর্মী আহত হয়েছেন।

এ সময় বিএনপির কেন্দ্রীয় নেতা মাহবুব আলমগীর আলো, সদর উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক ভিপি জসিম উদ্দিনসহ ২০ নেতাকর্মীকে আটক করে নিয়ে গেছে পুলিশ।

নোয়াখালী সদরের সুধারাম মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ার হোসেন জানান, মিছিল থেকে পুলিশের ওপর ইটপাটকেল নিক্ষেপ করায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কয়েক রাউন্ড ফাঁকা গুলি নিক্ষেপ করা হয়েছে।

এ সময় আইনশৃঙ্খলা বাহিনীর কাজে বাঁধা দেওয়ায় কয়েকজনকে আটক করে থানায় নিয়ে আসা হয় বলে জানান তিনি। সম্পাদনা : মুরাদ হাসান