বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭
  • প্রচ্ছদ » প্রথম পাতা » বিদেশ যাওয়ার আবেদনে প্রধানমন্ত্রী স্বাক্ষর করেছেন
    আজ-কালের মধ্যে বিদেশ যেতে পারেন প্রধান বিচারপতি সিনহা


বিদেশ যাওয়ার আবেদনে প্রধানমন্ত্রী স্বাক্ষর করেছেন
আজ-কালের মধ্যে বিদেশ যেতে পারেন প্রধান বিচারপতি সিনহা


আমাদের অর্থনীতি :
12.10.2017

উম্মুল ওয়ারা সুইটি ও জান্নাতুল ফেরদৌস পান্না : আজকালের মধ্যে  বিদেশ যেতে পারেন ছুটিতে থাকা প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার (এসকে) সিনহা। গতকাল তার বিদেশ যাওয়ার আবেদনে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাক্ষর করেছেন। আজ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ স্বাক্ষর করতে পারেন। গতকাল সচিবালয়ে সরকারি ক্রয় কমিটির বৈঠক শেষে আইনমন্ত্রী আনিসুল হক সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রী স্বাক্ষর করেছেন আর রাষ্ট্রপতি ঢাকার বাইরে থাকায় এখনও এ আবেদনে স্বাক্ষর করেননি। ঢাকায় ফিরলে তিনি এ বিষয়ে তার সিদ্ধান্ত জানাবেন।

আইন মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, রাষ্ট্রপতির স্বাক্ষরের পরই সরকারি আদেশ (জিও) জারি করবে মন্ত্রণালয়। আজ জিও জারি হলে কাল এসকে সিনহার বিদেশ যেতে পারবেন।

প্রধান বিচারপতির ঘনিষ্ঠ একটি সূত্র জানিয়েছে, কাল ১৩ অক্টোবর অস্ট্রেলিয়া যাওয়ার প্রস্তুতি নিচ্ছেন এসকে সিনহা। তিনি বর্তমানে এক মাসের ছুটিতে রয়েছেন। এরমধ্যে তিনি চিকিৎসকের পরামর্শ নিয়েছেন। অস্ট্রেলিয়ায় মেয়ের কাছে থাকবেন। ইতোমধ্যে বিচারপতি সিনহা ও তার স্ত্রী সুষমা সিনহা ৩ বছরের জন্য অস্ট্রেলিয়ার ভিসা পেয়েছেন। সেখানে তাদের বড় মেয়ে সূচনা সিনহা বসবাস করেন।

আইন মন্ত্রণালয়ের একজন কর্মকর্তা জানান, প্রধান বিচারপতি এসকে সিনহা ১৩ অক্টোবর থেকে ১০ নভেম্বর পর্যন্ত বিদেশে অবস্থান করতে চান। বিষয়টি উল্লেখ করে আইন মন্ত্রণালয়ের মাধ্যমে গতকাল রাষ্ট্রপতির কাছে একটি চিঠি পাঠিয়েছেন। নিয়ম অনুযায়ী প্রধান বিচারপতিকে বিদেশ যেতে হলে সরকারি আদেশ (জিও) জারি করতে হবে।

প্রধান বিচারপতির চিঠিতে বলা হয়েছে, তিনি শারীরিকভাবে অসুস্থ, মানসিকভাবেও অবসাদগ্রস্ত। এ কারণে বিশ্রামের জন্য ১৩ অক্টোবর বা তার কাছাকাছি সময়ে বিদেশ যেতে চান। সংবিধানের ষোড়শ সংশোধনীর পূর্ণাঙ্গ রায় নিয়ে ক্ষমতাসীন দলের নেতাদের সঙ্গে সম্পর্কের টানাপোড়েনের মধ্যে বিভিন্ন শারীরিক জটিলতার কথা বলে গত ৩ অক্টোবর থেকে ১ নভেম্বর পর্যন্ত এক মাসের ছুটি নেন প্রধান বিচারপতি। সম্পাদনা : গিয়াস উদ্দিন আহমেদ