বৃহস্পতিবার ১৯ অক্টোবর ২০১৭
  • প্রচ্ছদ » শেষ পাতা » প্রধান শিক্ষকের শূন্য পদে চলতি মাসেই নিয়োগ পাচ্ছেন সিনিয়র সহকারী শিক্ষকরা


প্রধান শিক্ষকের শূন্য পদে চলতি মাসেই নিয়োগ পাচ্ছেন সিনিয়র সহকারী শিক্ষকরা


আমাদের অর্থনীতি :
13.10.2017

তরিকুল ইসলাম সুমন : অক্টোবরের মধ্যেই ৩ জেলায় সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকের শূন্যপদে সহকারী শিক্ষকদের মধ্য থেকে দায়িত্ব দেওয়া হবে। এই ৩ জেলা হচ্ছে মেহেরপুর, ফরিদপুর ও ঠাকুরগাঁও। সিনিয়রিটির ভিত্তিতে সহকারী শিক্ষকদের এ দায়িত্ব দেওয়া হবে বলে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। সূত্র  জানায়, শিক্ষকদের তালিকা প্রণয়নে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে দায়িত্ব দেওয়া হয়েছে। সে তালিকার ভিত্তিতে মন্ত্রণালয় থেকে যোগ্য শিক্ষকদের পদায়নে অনুমোদন দেবে। অধিদফতর সেসব শিক্ষকদের প্রধান শিক্ষক পদে পদায়ন করবে। ইতোমধ্যে ঢাকা মহানগরের প্রধান শিক্ষকের শূন্যপদে সহকারী শিক্ষকদের দায়িত্ব দেওয়া হয়েছে। মেহেরপুর, ফরিদপুর ও ঠাকুরগাঁওয়ের তালিকা মন্ত্রণালয়ের পাঠানো হয়েছে। তাদের সিনিয়রিটির ভিত্তিতে প্রধান শিক্ষকের চলতি দায়িত্ব পালনে পদায়ন করা হবে।

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব এফ এম মঞ্জুর কাদের বলেন, আগামী সপ্তাহের মধ্যে মেহেরপুরে প্রধান শিক্ষকরে শূন্যপদে সহকারী শিক্ষকদের দায়িত্ব দেওয়া হবে। এরপর ফরিদপুর ও ঠাকুরগাঁও জেলায় দেওয়া হবে। প্রাথমিক শিক্ষা অধিদফতর থেকে তালিকা এলে তা অনুমোদন দিলেই তা কার্যকর করবে অধিদফতর।

উল্লেখ্য, গত ২৩ মে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের মন্ত্রী মোস্তাফিজুর রহমান সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষকের শূন্যস্থানে সিনিয়র সহকারী শিক্ষকদের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত নেন। সম্পাদনা : গিয়াস উদ্দিন আহমেদ