মঙ্গলবার ১২ ডিসেম্বর ২০১৭


জামায়াতের হরতালে সারাদেশে আটক ৭৩


আমাদের অর্থনীতি :
13.10.2017

মাহফুজ উদ্দিন খান : জামায়াতের আমির মকবুল আহমাদসহ কেন্দ্রীয় নেতাকর্মীদের গ্রেফতার ও রিমান্ডে নেওয়ার প্রতিবাদে সারাদেশে গতকাল বৃহস্পতিবার জামায়াতের সকাল-সন্ধ্যা হরতাল পালিত হয়েছে। হরতালে স্বাভাবিক ছিল সাধারণ মানুষের জীবনযাত্রা। তবে সারাদেশে আইনশৃঙ্খলা বাহিনীর তৎপরতাও ছিল চোখে পড়ার মতো। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

নড়াইল প্রতিনিধি : নড়াইল জেলার বিভিন্ন এলাকায় বৃহস্পতিবার ভোর পর্যন্ত গত ২৪ ঘণ্টায় অভিযান চালিয়ে জামায়াত ও বিএনপির ৮ কর্মীসহ বিভিন্ন ঘটনায় ৫১ জনকে গ্রেফতার করেছে পুলিশ। জানা গেছে, এদের মধ্যে নাশকতা মামলায় জামায়াতের ৭ কর্মী এবং অপর একটি মামলায় বিএনপির ১ কর্মী রয়েছে। এ ব্যাপারে নড়াইলের পুলিশ সুপার সরদার রকিবুল ইসলাম জানান, পুলিশের চলমান অভিযানে গত ২৪ ঘণ্টায় নাশকতার মামলায় জামায়াতের ৭ কর্মী এবং বিএনপির এক কর্মীসহ  ৫১ জনকে গ্রেফতার করা হয়েছে।

ঝিনাইদহ প্রতিনিধি : ঝিনাইদহে নাশকতার আশঙ্কায় জামায়াতের আট নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। বুধবার রাত থেকে গতকাল বৃহস্পতিবার পর্যন্ত অভিযান চালিয়ে সদর ও মহেশপুর উপজেলা থেকে তাদের গ্রেফতার করা হয়।

ফেনী প্রতিনিধি : জামায়াতের ডাকা সকাল-সন্ধ্যা হরতালের প্রভাব ছিল না ফেনীতে। অন্যান্য দিনের মতোই যানবাহন চলাচল ও জনজীবন স্বাভাবিক ছিল। হরতালে নাশকতা সৃষ্টির পরিকল্পনার অভিযোগে জেলার বিভিন্ন স্থান থেকে পাঁচ জামায়াত-শিবিরকর্মীকে আটক করেছে পুলিশ।

চুয়াডাঙ্গা প্রতিনিধি : এদিকে চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায়  নাশকতার পরিকল্পনার অভিযোগে চার জামায়াত নেতাকর্মীকে  আটক করেছে পুলিশ। উপজেলার বিভিন্ন এলাকা থেকে  বুধবার রাতে তাদের আটক করা হয় বলে জানান দামুড়হুদা থানার ওসি আবু জিহাদ মোহাম্মদ ফকরুল আলম খান।

খুলনা প্রতিনিধি : গতকাল বৃহস্পতিবার সকাল সাড়ে ৭টায় খুলনা মেডিকেলের পেছন থেকে মিছিল বের করার চেষ্টাকালে ৪ জামায়াত-শিবির নেতাকর্মীকে আটক করে পুলিশ। তবে তাৎক্ষণিকভাবে আটকদের নাম জানাতে পারেননি তিনি।

ঝালকাঠি প্রতিনিধি : ঝালকাঠি পৌর জামায়াতের আমির মাওলানা আব্দুল হাইকে আটক করেছে পুলিশ। বুধবার রাত সাড়ে ১০টায় কৃষ্ণকাঠি বিশ্বরোড এলাকার নিজ বাসা থেকে তাকে আটক করা হয়েছে বলে পুলিশ নিশ্চিত করেছে।